মাটিরাঙ্গা ডিগ্রি কলেজে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নবীনবরণ ও উপজেলা সম্মেলন অনুষ্ঠিত

10751951_709137599182020_993778198_n

পার্বত্যনিউজ ডেস্ক:
বৃহস্পতিবার সকালে ১১টায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মাটিরাঙ্গা উপজেলা ও কলেজ শাখার উদ্যোগে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজে নবীনবরণ ও সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মেহেদী হাসান হেলাল। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলার সভাপতি শাহাজল ইসলাম সজল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিনিয়র সহসভাপতি তাহেরুল ইসলাম সোহাগ, সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক আসাদ উল্লাহ আসাদ, সহসাধারণ সম্পাদক জুয়েল দেবনাথ, খাগড়াছড়ি সরকারি কলেজ সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আজম খান অনিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মেহেদী হাসান হেলাল বলেন, পার্বত্য চট্টগ্রামে ইদানিং গুম, খুন, অপহরণ, ধর্ষণ, চাঁদাবাজিসহ নানা অপরাধে সয়লাব। এখানে বসবাসরত বাঙ্গালীরা আজ চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। তাই বাঙ্গালীদের এ অবস্থা থেকে মুক্তি পেতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নেই। তিনি আরো বলেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কোন জাতীয় রাজনৈতিক লেজুর ভিত্তিক সংগঠন নয়। বাঙ্গালী ছাত্র পরিষদ পার্বত্য চট্টগ্রামে অবহেলিত বাঙ্গালীদের কথা বলে।

প্রধান বক্তা শাহাজল ইসলাম সজল বলেন, পার্বত্য চট্টগ্রামে শিক্ষা ক্ষেত্র এক অসম কোটা পদ্ধতি চালু রয়েছে। সেখানে কেবল পাহাড়িদের একতরফাভাবে সুযোগ দেয়া হচ্ছে। তাই তিনি এই পাহাড়ি কোটা বাতিল করে সমতার ভিত্তিতে পার্বত্য কোটা চালুর দাবি জানান।

 

নবীনবরণের আলোচনা সভা শেষে মো. মঞ্জুর আলমকে সভাপতি, মো. আনিসুজ্জামানকে সাধারণ সম্পাদক, মো. মীর হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৩১সদস্যের পূর্ণাঙ্গ উপজেলা কমিটি এবং শহিদুল ইসলামকে সভাপতি, মো. সাফায়েতকে সাধারণ সম্পাদক ও মো. সুলতানকে সাংগঠনিক সম্পাদক করে ৩১সদস্য পূর্ণাঙ্গ মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন