মানিকছড়ি বেদেপল্লীতে ত্রাণ-সামগ্রী বিতরণ

fec-image

মানিকছড়ি উপজেলার সাপুরিয়া পাড়ার বেদে’রা গৃহবন্দি থেকে কর্মহীন হয়ে পড়ায় উপজেলা প্রশাসন জি.আর বরাদ্দ থেকে ত্রাণ-সামগ্রী বিতরণ করেছে।

১৯ এপ্রিল বিকাল ৪টায় সহকারী পুলিশ সুপার(মানিকছড়ি সার্কেল) মোহাম্মদ সাইফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক উপস্থিত থেকে ভোটার কার্ডধারী পরিবারে এ ত্রাণ-সামগ্রী বিতরণ করেন।

উপজেলা প্রশাসন ও ইউপি সূত্রে জানা গেছে, উপজেলার সাপুরিয়া পাড়ায় শতাধিক বেদে সম্প্রদায়ের বসবাস। শিশু-কিশোর, বয়োঃবৃদ্ধ মিলে এখানে লোকসংখ্যা প্রায় ৩ শতাধিক। বৈশ্বিক মহামারী ‘করোনা’র করাল গ্রাসের আতংকে দেশে সরকারি বিধি-নিষেধে সবাই গৃহবন্দি। ফলে বেদে’ সম্প্রদায়রা গ্রামে-গঞ্জে গিয়ে আয়-রোজগার করতে পারছেনা। যার কারণে বেদেপল্লীতে খাদ্য সংকটের আশংকায় দ্রুত প্রশাসন এগিয়ে এসেছে।

১৯ এপ্রিল বিকাল সাড়ে ৪টায় ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক জাতীয় পরিচয় পত্র দেখে (ভোটার কার্ডধারী) ৭০ পরিবারের জন্য ১০কেজি চাউলসহ ত্রাণ-সামগী নিয়ে সাপুরীয়া পাড়ায় উপস্থিত হন জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসন।

এ সময় ত্রাণের জন্য অধীর আগ্রহে থাকা বেদে’রা সামাজিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সরকারি ত্রাণ-সমাগ্রী গ্রহণ করেন। ভোটার তালিকা বহির্ভূত বেদে’রা সমাজ সেবা অধিদপ্তরের পক্ষ থেকে আগামী ২/১ দিনের মধ্যে একই হারে ত্রাণ-সামগ্রী প্রাপ্ত হবেন।

ত্রাণ পেয়ে স্বস্তি প্রকাশ করে বেদে’ নেতা মো. আবুল হোসেন বলেন, দুর্যোগকালে বেদে’ সম্প্রদায়ের প্রতি জনপ্রতিনিধি ও প্রশাসনের সু-দৃষ্টিতে কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিতরণকালে সহকারী পুলিশ সুপার,  ইউপি চেয়ারম্যান ছাড়াও উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মো. সফিকুল ইসলাম ও মহিলা সদস্য মনোয়ারা বেগম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন