দ্বাদশ সংসদ নির্বাচন

রাঙামাটি আসনে আ.লীগের মনোনয়নপত্র কিনলেন যে ১০ জন

fec-image

রাঙামাটি জেলার ২৯৯ জাতীয় সংসদীয় আসনে আওয়ামীলীগের পক্ষে চারবারের নির্বাচিত সংসদ সদস্য, আওয়ামীলীগের বর্ষীয়ান রাজনীতিবিদ দীপংকর তালুকদার দ্বাদশ সংসদীয় জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের পক্ষে লড়তে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এমপি দীপংকর ছাড়াও এ আসনে দলীয় মনোনয়ন পত্র কিনেছেন আরা ৯ জন।

তারা হলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং বর্তমান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং বর্তমান জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি চিংকিউ রোয়াজা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য এবং বর্তমান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দীন, বর্তমান জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বরকল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সমরেশ দেওয়ান, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য জয়সেন তঞ্চঙ্গ্যা, বিশ্ব হিন্দু পরিষদ জেলা কমিটির সভাপতি ও রাঙামাটি পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক অমর কুমার দে এবং রাঙামাটির সাবেক সিভিল সার্জন অবসরপ্রাপ্ত ডা. স্নেহ কান্তি চাকমা।

১৯ নভেম্বর থেকে ২১ নভেম্বর দিনগত রাত পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী ঢাকার কেন্দ্রীয় আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে রাঙামাটির ২৯৯ আসনে আওয়ামীলীগের হয়ে এমপি পদে নির্বাচনে আগ্রহী ব্যক্তিরা দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এবং জমা দিয়েছেন বলে জানা গেছে।

রাঙামাটি আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে আগ্রহী জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সমরেশ দেওয়ান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দীন, সহ- সভাপতি চিংকিউ রোয়াজা, সাবেক সদস্য জয়সেন তঞ্চঙ্গ্যা, সাবেক আওয়ামীলীগ নেতা অমর কুমার দে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে নিশ্চিত করেছেন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেন, আমাদের একক প্রার্থী দীপংকর তালুকদার। তার বিকল্প আমাদের কোন প্রার্থী নেই।

তবে অতীতে আওয়ামীলীগ থেকে পাহাড়ের দাদা খ্যাত দীপংকর তালুদারকে টপকিয়ে ২৯৯ আসনে নির্বাচন করার কেউ সাহস না দেখালেও বর্তমান দ্বাদশ সংসদীয় নির্বাচনে রাঙামাটি জেলার একমাত্র আসনে দাদা ছাড়াও আরো ৯ জন আওয়ামীলীগ নেতা এমপি নির্বাচন করতে আগ্রহী হয়ে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, আওয়ামীলীগের হয়ে রাঙামাটি সংসদীয় আসনে থেকে টানা ছয়বার অংশ নিয়ে চারবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন দীপংকর তালুকদার। এর মধ্যে বিএনপি এবং অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) প্রার্থী একবার করে বিজয়ী হয়েছেন।

এমপি দীপংকর বর্তমান জেলা আওয়ামীলীগের সভাপতি এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্যর দায়িত্ব পালন করছেন।

বর্ষীয়ান এ রাজনীতিবিদ একাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং একবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আ.লী‌গ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, মনোনয়নপত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন