রামুর কচ্ছপিয়া ইউপি নির্বাচনে ৭ অভিযোগে বিএনপি সমর্থিত প্রার্থীর সংবাদ সম্মেলন

ramu pic kossopia 18.5.16

রামু প্রতিনিধি:
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ২৮ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সহ সমমনা দলের মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আবু মো: ইসমাইল নোমান প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের বিরুদ্ধে ৭টি অভিযোগ তুলে সাংবাদিক সম্মেলন করেছেন। বুধবার (১৮ মে) বিকাল পাঁচটায় প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ধানের শীষ প্রতীকের প্রার্থী আবু মো: ইসমাইল নোমান বলেন, তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নুরুল আমিন ইউনিয়ন পরিষদ নির্বাচন পরিচালনা ম্যানুয়েলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কাজ করে যাচ্ছেন নিয়মিত। তিনি ইউনিয়ন পরিষদ আচরণ বিধির সকল ধারা লঙ্গন করে এলাকাকে উত্তপ্ত করে তুলেছেন। বকাবকি থেকে শুরু করে সব নিয়মনীতি ভংগ করেছেন।

তিনি আরো বলেন, নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচনে সরকারী অফিস ইউনিয়ন পরিষদ ও গর্জনিয়া বাজার ব্যবস্থাপনার সরকারী অফিসকে ব্যবহার করছেন নিয়মিত যা আচরণ বিধির চরম লঙ্ঘণ। এভাবে আচরণ বিধি লঙ্গন করে তিনি গনমিছিল,মিছিল,জনসভা,শোভাযাত্রাও করে যাচ্ছেন নিয়মিত। যা গত ক’দিন আগে বিভিন্ন পত্রিকায় এ সংবাদটি ফল্ওাভাবে প্রকাশও পেয়েছে । জনগন দেখেছেনও। এছাড়া দেওয়ালে দেওয়ালে পোষ্টারে ছাটানো নিষেধ থাকলেও তিনি তাও করেছেন দাপটের সাথে।

অভিযোগে তিনি আরো বলেন, অনেক রহিরাগত বখাটে ও সন্ত্রাসীদের ইতিমধ্যেই জড়ো করছেন তিনি। আর রাতের অন্ধকারে এবং মেয়েদের জড়ো করে টাকা বিতরনের জন্যে অপতৎপরতা শুরু করেছেন ইতিমধ্যেই।
বিশেষ করে ২৮ মে নির্বাচনের দিন ভোটারদের ভোটাধিকার ছিনিয়ে নিতে নানা হুমকি ধমকি দিতে শুরু করেছেন নৌকা প্রতীকের এ নুরুল আমিন ।

এছাড়া ধানের শীষের প্রতীকের সর্মথকদের পুলিশ, এমপি ও মন্ত্রীর নাম ব্যবহার করে হুমকি ধমকি দিচ্ছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থী নুরুল আমিন। এ কারণে ধানের শীষের সমর্থকরা আতংকিত ও শংকিত। চেয়ারম্যান প্রার্থী আবু মোহাম্মদ ইসমাঈল নোমান আরো অভিযোগ করেন, এভাবে নানা কারনে এ ইউনিয়নে ৭ টি কেন্দ্রকে তিনি অতি ঝুকিপূর্ণ মনে করেন। কেন্দ্র গুলো হলো: ইউনিয়নের ৮ নম্বর কেন্দ্র মৌলবীর কাটা ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্র। এ কেন্দ্রটি নৌকা প্রতীকের বাড়ির লাগোয়া মাত্র ৫০/১০০ গজের মধ্যেই। এটি সম্পর্নূ বেআইনী-বেমানান। ৯ নম্বর ওয়ার্ড়ে অবস্থিত ভোট কেন্দ্রটিও নৌকা প্রতীকের প্রার্থীর বাড়ির পাশে। এ কেন্দ্রের নাম আল গিফারী দাখিল মাদ্রাসা কেন্দ্র। এটির দূরত্ব এ প্রার্থীর ২৫০/৩০০ গজের মধ্যেই। এর পরের ঝুকি পূর্ন কেন্দ্র গুলো হলো ১,২,৩,৫ ও ৬ নম্বর কেন্দ্র । এ সব কেন্দ্রে নুরুল আমিন নির্বাচনের দিন ভোট ছেড়ার জন্যে পরিকল্পনা করছে নানা ভাবে।

নোমান আরো বলেন, ভোটের দিন এজেন্টদের জিম্মি করে প্রকাশ্যে সিল মারার ঘোষনা দিয়েছেন নুরুল আমিন। তাই তিনি সর্বসধারণের ভোটের অধিকার নিশ্চিত করতে এ সব অনিয়ম বন্ধ আইন ভংগকারী বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সহ অবাধ-নিরপেক্ষ নিবাচর্নের দাবী জানান। না হয় জনগন সুষ্ট নির্বাচনের স্বার্থে হয়ে এর প্রতিবাদ জানাবে গনতান্ত্রিক পন্থায়। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন,কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছৈয়দ আলম,রামু উপজেলা ছাত্রদলের সাধারণ তৌহিদুল ইসলাম,কচ্ছপিয়া যুবদলের সাধারণ সম্পাদক মাইমুনুল হক মামুন বিএনপি নেতা কামরুল হাসান সোহেল প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন