রাশিয়ার হামলায় ইউক্রেনের ৫৩০ সেনা নিহত

fec-image

রাশিয়ার বাহিনী গত দিনে ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানের সময় খেরসন এলাকায় ৬০ জন ইউক্রেনীয় সেনা এবং একটি মার্কিন তৈরি এম৭৭৭ আর্টিলারি বন্দুক ধ্বংস করেছে।

রোববার (৯ জুলাই) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

রুশ বাহিনী গত দিনে দক্ষিণ ডোনেৎস্ক এবং জাপোরোজিয়ে এলাকায় ২১০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা, ডোনেৎস্ক এলাকায় ১৮০ ইউক্রেনীয় সৈন্য, চারটি সাঁজোয়া যুদ্ধ যান, তিনটি গাড়ি, একটি চেক-নির্মিত আরএম-৭০ ভ্যাম্পায়ার মাল্টিপল রকেট লঞ্চার, একটি এমস্টা-বি হাউইটজার, সেইসাথে একটি মার্কিন তৈরি এম১০৯ প্যালাডিন অটোমেটিক আর্টিলারি সিস্টেম এবং ক্রাসনি লিমান এলাকায় ৮০ জন ইউক্রেনীয় কর্মী, একটি পদাতিক যুদ্ধের যান, দুটি সাঁজোয়া যুদ্ধ যান, দুটি পিকআপ ট্রাক, একটি গভোজডিকা মোটরচালিত আর্টিলারি সিস্টেম, দুটি ডি-৩০ হাউইটজার ও একটি ডি-২০ হাউইটজার ধ্বংস করা হয়েছে,’ মুখপাত্র বলেছেন।

ক্রাসনি লিমান এলাকায় রাশিয়ার ব্যাটলগ্রুপ সেন্টারের বাহিনী ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর তিনটি ব্রিগেডের আক্রমণ প্রতিহত করেছে, তিনি উল্লেখ করেছেন, তদুপরি, রাশিয়ান বাহিনী খারকভ অঞ্চলের স্টারিতসার কাছে ইউক্রেনীয় সেনাবাহিনীর একটি গোলাবারুদ ডিপো এবং সেইসাথে জাপোরোজিয়ে অঞ্চলে একটি গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে। পাশাপাশি, রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ইউক্রেনের দশটি মনুষ্যবিহীন আকাশযানকে গুলি করে ধ্বংস করেছে।

সব মিলিয়ে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের শুরু থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৪৫৩টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ২৪১টি হেলিকপ্টার, ৪,৯৪৮টি মনুষ্যবিহীন আকাশযান, ৪২৬টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ১০,৬০৪টি ট্যাঙ্ক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ১,১৩৭টি মাল্টিপল রকেট লঞ্চার, ৫,৩৯৬টি ফিল্ড আর্টলারি গান ও মর্টার এবং ১১,৫৪৭ বিশেষ সামরিক মোটর গাড়ি ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউক্রেন, নিহত, রাশিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন