রাশিয়ায় ইউক্রেনের পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা শিশুসহ নিহত ১০

fec-image

রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল বেলগোরোদে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। এই হামলায় এক শিশুসহ অন্তত ১০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৪৫ জন।

শনিবার (৩০ ডিসেম্বর) রাশিয়ার ভেতর ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইউক্রেনীয় বাহিনী। বেলগোরোদের গভর্নর ভায়চেসলাভ গ্লাদকোভ জানিয়েছেন, সীমান্ত থেকে ৩১ কিলোমিটার ভেতরের একটি আবাসিক এলাকায় আঘাত হানে ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র। ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া এক পোস্টে তিনি সাধারণ মানুষকে আশ্রয় কেন্দ্রে অবস্থান নেওয়ার অনুরোধ জানান।

ইউক্রেনের লুহানস্ক, সামি এবং খারকিভ অঞ্চলের পাশে রাশিয়ার বেলগোরোদ অঞ্চলটি অবস্থিত। বেলেগোরোদের সঙ্গে লাগোয়া ইউক্রেনীয় ওই অঞ্চলগুলোতে একাধিকবার ভয়াবহ হামলা চালিয়েছে রুশ বাহিনী।

বেলগোরোদ রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৬০০ কিলোমিটার দূরে অবস্থিত। তবে অঞ্চলটি যুদ্ধের সম্মুখভাগে পড়েছে। ইউক্রেনে হামলা চালাতে এই অঞ্চলটিকে ঘাঁটি হিসেবে ব্যবহার করছে রাশিয়া।

রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল শুক্রবার বেলগোরোদে ইউক্রেনের ছোঁড়া অন্তত ১৩টি রকেট ভূপাতিত করা হয়েছে।

এরআগে শনিবার রুশ কর্মকর্তারা রাশিয়াজুড়ে অন্তত ৩২টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করার তথ্য জানান।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মস্কো, ব্রায়ান্সক, ওরোল এবং কুর্স্ক অঞ্চলে ড্রোন দেখা গিয়েছিল। এর সবগুলোই ধ্বংস করে দেওয়া হয়েছে।

এরআগে বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার ভোর পর্যন্ত ইউক্রেনের বিভিন্ন অঞ্চল লক্ষ্য করে অন্তত ১০০টি শক্তিশালী ক্ষেপণাস্ত্র ছোড়ে রাশিয়া। এর একদিন পরই রাশিয়ার ভেতরও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। রুশ বাহিনীর চালানো ওই শক্তিশালী হামলায় অন্তত ৪০ ইউক্রেনীয় নিহত হয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউক্রেন, নিহত, বিশ্ব সংবাদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন