লংগদুতে ৪৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

fec-image

রাঙামাটির লংগদু উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা হিসেবে সার ও ধান বীজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রাঙ্গনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রতিজনকে ৫ কেজি হাইব্রিড আমন বীজ ধান, ১০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষি প্রণোদনা বিতরণ করেন লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতি. দা.) আকিব উসমান।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন কুমার চৌধুরী সহ উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব উসমান বক্তব্যে বলেন, খাদ্যে সয়ংসম্পূর্ণ ও কৃষক উন্নয়নে সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। কৃষকদের সহায়তা হিসেবে কৃষি প্রণোদনা দেওয়া হচ্ছে। এখানে যে ধান বীজ দেওয়া হলো তা উন্নতমানের। এসব ধান বীজ ক্রয় করতে বাজারে পাবেন না। আপনারা যত্ন সহকারে রোপণ করবেন। কৃষি বিভাগের উপসহকারী কৃষি কর্মকর্তাগণ আপনাদের এলাকায় এলাকায় গিয়ে পরামর্শ দিয়ে সহযোগিতা করে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, বীজ, লংগদু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন