সাজেকে ধর্ষণ চেষ্টার অভিযোগে অভিযুক্ত বিজিবি সদস্যের শাস্তি ও ক্যাম্প তুলে নেয়ার দাবিতে বিক্ষোভ

Sajek protibad somabesh, 10 Nov 2014(1)

প্রেস বিজ্ঞপ্তি : 

সাজেক নারী সমাজের উদ্যোগে ধর্ষণ চেষ্টার অভিযোগে অভিযুক্ত বিজিবি সদস্যকে দৃষ্টান্তমূলক শাস্তি ও শিয়ালদাই বিজিবি ক্যাম্প তুলে নেয়ার দাবিতে সাজেকের উজো বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সোমবার সকাল সাড়ে ১০টায় উজোবাজার এলাকায় মিছিল শেষে নারী সমাজের সভাপতি নিরূপা চাকমা সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত সামাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাইকেল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যসিং মারমা ও সাজেক নারী সমাজের সাধারণ সম্পাদক জোছনা রাণী চাকমা। সভা পরিচালনা করেন যুব ফোরাম নেতা রিপন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, ‘সরকার নিরাপত্তার নামে পার্বত্য চট্টগ্রামের অভ্যন্তরে যেসব সামরিক স্থাপনা স্থাপন করেছে এবং করছে এসবের কারণে সাধারণ মানুষের নিরাপত্তা বিধান তো হয়ইনি, বরং হুমকি হয়ে দেখা দিয়েছে। বিজিবি ক্যাম্প স্থাপন করতে যেয়ে দিঘীনালার বাবুছড়াসহ বান্দরবানের রোয়াংছড়িতে পাহাড়িদের শতশত একর জমি জবরদখল ও নিজ ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে। বিজিবি কর্তৃক কেবল জমি ও ভিটে বাড়ি দখল নয়, মৃতদেহ সৎকারের স্থান শশ্মান ভূমিও বেদখল করা হচ্ছে’। বক্তারা বিজিবি‘র ভূমি দস্যুতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বক্তারা অবিলম্বে শিয়ালদাই ভূজনকার্বারী পাড়া থেকে বিজিবি ক্যাম্প তুলে নেয়া এবং ধর্ষণ প্রচেষ্টায় জড়িত বিজিবি সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এছাড়া বক্তারা বান্দরবান ও দিঘীনালার বাবুছড়ায় বিজিবি কর্তৃক বেদখলকৃত জমি, জমির মালিকদের ফিরিয়ে দেয়ার দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন