সৌদি ক্লাবে যোগ দিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার

fec-image

সৌদি আরবের চ্যাম্পিয়ন আল ইত্তেহাদে যোগ দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের মিডফিল্ডার এন’গোলো কান্তে। এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে ইত্তেহাদ। এর ফলে একই ক্লাবে জাতীয় দলের সতীর্থ করিম বেনজেমার সঙ্গে দেখা হচ্ছে কান্তের।

২০১৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতাতে মাঝমাঠে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন এনগোলা কন্তে। একবছর পর চেলসিকে জিতিয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। সেই কন্তেও এবার ইউরোপ ছেড়ে পাড়ি জমালেন সৌদি আরবে।

সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদ বর্তমান চ্যাম্পিয়ন। রোনালদোর আল নাসরকে পেছনে ফেলে এবারের লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। আগামী মৌসুমে যেন নিজেদের অবস্থান আরও শক্তিশালী হয়, সে জন্য ইউরোপ থেকে তারা প্রথমে উড়িয়ে এনেছে করিম বেনজেমাকে। এরপর আনলো কন্তেকে।

সৌদি ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন এনগোলা কন্তে। চেলসির সঙ্গে কন্তের চুক্তি রয়েছে চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত। এরপরই তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। তার আগেই ঠিকানা খুঁজে নিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

আল ইত্তিহাদ এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ‘দুবাইতে মেডিকেল টেস্ট সম্পন্ন হওয়ার পরই কন্তের সঙ্গে চুক্তি ফাইনাল করে ফেলা হয়েছে গত মঙ্গলবারই, ২০ জুন। আল ইত্তিহাদ সর্বশেষ সৌদি লিগ বিজয়ী দল। তারা চাচ্ছে, আগামী মৌসুমের জন্য দলকে আরও শক্তিশাল করতে। তারই অংশ হিসেবে এবার কন্তেকে দলে নিয়েছে ইত্তিহাদ।’

শুরুতে কন্তের সঙ্গে চুক্তিতে টাকার অঙ্ক জানা না গেলেও ইএসপিএন কয়েকটি সূত্র থেকে নিশ্চিত হয়েছে, ফরাসি এই মিডফিল্ডারকে বছরে ৮৬ মিলিয়ন ইউরো (১০৯.৭৮ মিলিয়ন ডলার) পারিশ্রমিক দেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ফুটবল, ফ্রান্স, সৌদি ক্লাব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন