‘২০২৩ সালের মধ্যে পরিপূর্ণ মডেল পল্লিতে পরিণত হবে কক্সবাজার পৌরসভা’

fec-image

যে যার অবস্থান থেকে সহযোগিতা করলে আগামী ২০২৩ সালের মধ্যে কক্সবাজার পৌরসভা পরিপূর্ণ মডেল পল্লিতে পরিণত বলে হবে মন্তব্য করেছেন মেয়র মুজিবুর রহমান।

তিনি বলেন, বিগত এক দেড় বছর ধরে রাত দিন পরিশ্রম করে কাজ করছি। পৌরসভার প্রচুর উন্নয়ন হচ্ছে। প্রতি মহল্লায় কাজ চলমান।

শুক্রবার (৪ নভেম্বর) জুমার নামাজের পরে পৌরসভার ৩ নং ওয়ার্ডের নুরপাড়া পরিদর্শন শেষে এসব কথা বলেছেন মেয়র মজিবুর রহমান বলেছেন।

তিনি বলেন, বাসা বাড়ির লেপ, তোষক, বালিশ ইত্যাদি পুরান হলে সোজাসুজি ড্রেনে ফেলে স্থানীয় বাসিন্দারা। যে কারণে ড্রেনগুলো ভরে যায়। পানি চলাচল করতে না পেরে পথে-ঘাটে, বসতবাড়ির উঠানে ঢুকে পড়ে। নিজেদের কারণেই এই দুর্ভোগ।

পৌরসভার মূল ড্রেন আরো গভীর করতে হবে। পানি যাতে কোথাও না জমে সেই ব্যবস্থা আমরা করব। এই জন্য জনগণের আরো সচেতন হওয়া দরকার।

দুর্ভোগের জন্য এলাকাবাসী কম দায়ী নয় মন্তব্য করে মেয়র মুজিবুর রহমান।

গেল প্রায় এক মাস ধরে পৌরসভার ড্রেনের আবর্জনা পানি চলাচলের রাস্তায় জমে আছে। অনেক বসতবাড়ি ও উঠোনে ঢুকে পড়েছে। যে কারণে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে নুরপাড়াবাসীকে। এই খবরে সরাসরি অবস্থা দেখতে যান মেয়র মুজিবুর রহমান।

পরিদর্শনকালে নুরপাড়া সমাজ কমিটির সভাপতি আলহাজ্ব ডাক্তার মো. আমিন, দোকান মালিক সমিতির সভাপতি রফিক মাহমুদ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুল, জালাল আহমদ কোম্পানি, জয়নাল আবেদীন জুনু, মনির আহমদ সওদাগর, সিরাজুল ইসলাম, নুরুল আবছার বুডুক, কুতুবউদ্দিন, মোকতার আহমদ সওদাগর, মাহবুব সওদাগর, হামিদ সওদাগরসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন