প্রমাণ করেছি কিভাবে নিরপেক্ষতা বজায় রাখতে হয়- প্রধান নির্বাচন কমিশনার

Bandarban pic-1, 3.1

স্টাফ রিপোর্টার:
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহম্মেদ বলেছেন, সিটি করপোরেশন নির্বাচন করে প্রমান করেছি, কিভাবে নিরপেক্ষতা বজায় রাখতে হয়। কিভাবে লেভেল প্লেইন ফিল্ড তৈরি করতে হয়। আমরা অত্যন্ত সুন্দর ভাবে নির্বাচন করেছি এবং ভবিষ্যতেও করবো। বিরোধী দল (বিএনপি) নির্বাচনে আসবে কি আসবে না, এটি তাদের নিজস্ব বিষয়। শনিবার বান্দরবান জেলা সার্ভার স্টেশন (নব নির্মিত নির্বাচন অফিস) ভবন পরিদর্শনকালে এসব কথা বলেছেন।

তিনি বলেন, সরকার পার্বত্য চুক্তি করেছে, সরকারই আইন করেছে। আমরা আইন মোতাবেক কাজ করে যাবো। এটি একটি স্পেশাল জেলা, এখানে অন্যান্য এলাকার চেয়ে শক্ত ভাবে তথ্য উপাথ্য যাচাই-বাছাই করে ভোটার তালিকা তৈয়ার করা হয়েছে।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের বিষয়ে কমিশন খুবই সর্তক, ভোটার তালিকায় কোন প্রকার বিদেশী নাগরিক পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ফারুক আহম্মেদ, জেলা নির্বাচন অফিসার শফিকুল ইসলাম, বান্দরবান গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল্লাহ’সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: তিন দিনের সরকারি সফরে শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার সড়কপথে বান্দরবান আসেন। আজ রবিবার দুর্গম থানছি ইউনিয়ন পরিষদ ভবনের কার্যক্রম পরিদর্শনের কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন