সরকারের প্রদত্ত সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে নিজেদের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন ঘটাতে হবে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ভাগ্যোন্নয়নে কাজ করছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, সরকারের প্রদত্ত সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে নিজেদের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠাসহ দেশ ও জাতির উন্নয়নে ভুমিকা রাখতে হবে। তবেই সরকারের এ উদ্যোগ সফল হবে।

সোমবার দুপুরের দিকে মাটিরাঙ্গায় জাতীয় সমাজ কল্যাণ পরিষদের তহবিল হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবার এবং বিভিন্ন কলেজ-বিশ্ব বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে অনুদান বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অ.দা) কৃতিবিজয় চাকমার সভাপতিত্বে অনুদান বিতরণী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. উবায়দুর রহমান, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, বড়নাল ইউপি চেয়ারম্যান মো. আলী আকবর ও তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাচিত ৯৪টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির পরিবার এবং মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ ও তবলছড়ি গ্রীণহিল কলেজে অধ্যয়নরত ৮০ জন শিক্ষার্থীর মাঝে চার হাজার টাকা করে অনুদান বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

ঘটনাপ্রবাহ: অনুদান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 7 =

আরও পড়ুন