পাহাড়ে শান্তি-শৃংঙ্খলা ও উন্নয়নে হেডম্যানদের ভূমিকা অপরিসীম: ব্রিগেডিয়ার জিয়াউল হক

fec-image

বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক বলেন, সেনাবাহিনী দেশের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের যেকোনো কাজের অগ্রভাগে সেনাবাহিনীর অবদান উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করেছে। পার্বত্য অঞ্চলেও সেনাবাহিনীর অবদান অপরিহার্য। সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার পাশাপাশি পার্বত্য অঞ্চলে সুখ, শান্তি ও সমৃদ্ধি প্রতিষ্ঠার লক্ষ্যেই আজকের এই সম্মেলন।

বৃহস্পতিবার (৩০ জুন) বেলা ১১টায় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হেডম্যান সম্মেলন ২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শান্তি-শৃংঙ্খলা ও উন্নয়নে সেনা বাহিনীর পাশাপাশি প্রশাসনকে প্রয়োজনীয় সকল ধরনের সহযোগিতা করতে উপস্থিত হেডম্যানদের এগিয়ে আসার আহ্বান জানান।

বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যোগে হেডম্যান সম্মেলন ২০২২ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোমাং সার্কেল চীফ ও হেডম্যান এ্যাসোসিয়েশনের সভাপতি ইন্জিনিয়ার উ চ প্রূ, ডিএফআই এর অধিনায়ক কর্নেল এবিএম ফারুকুজ্জামান, সদর জোন কমান্ডার লে. কর্নেল মাহমুদুল হাসান, বলিপাড়া লে. কর্নেল খন্দকার মো. শরিউল আলম, আলিকদম জোন কমান্ডার লে. কর্নেল মো. মঞ্জুরুল হাসান, নাইক্ষ্যংছড়ি বিজিবি জোন কমান্ডা লে. কর্নেল মো. রেজাউল করিম, রুমা জোন কমান্ডার লে. কর্নেল হাসান শাহরিয়ার ইকবাল, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল সিরাজুল ইসলাম উকিল। এসময় বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আলম, আলিকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম ও রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাই মংসহ বান্দরবান জেলার মোট ৯৫টি মৌজার ৯০ জন হেডম্যান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে হেডম্যান পুর্নচন্দ্র ম্রো, হ্লাথোয়াইহ্রী মার্মা, সাথোয়াই প্রূ, মংক্যাচিং মার্মা, শৈহ্লাচিং বাসুই, মংনু ভাগ্যচন্দ্র ত্রিপুরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বোমাং সার্কেল চিফ তার বক্তব্যে দেশের সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করে বলেন, সেনাবাহিনীর অকৃত্রিম পরিশ্রম ও প্রচেষ্টায় পার্বত্য অঞ্চল আজ সমৃদ্ধশীল। পার্বত্য অঞ্চলের নাগরিক হিসেবে প্রশাসনকে সর্বোচ্চ সহযোগিতা করা আমাদের দায়িত্ব। দেশের প্রশাসন এবং সরকারের প্রতি আস্থা রেখে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন, পাহাড়, ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − five =

আরও পড়ুন