আলীকদমে মালা চাকমা ভালবাসার টানে ধর্মান্তরিত হয়ে বাঙালি ছেলেকে বিয়ে করলেন

fec-image

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় এক ছাত্রী নিখোঁজের ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে।

জানা যায়,গত শনিবার (১২ নভেম্বর) বিদ্যালয়ে আসার নাম করে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফেরেনি দৈয়া মালা চাকমা (১৬) নামের এক স্কুল ছাত্রী।

এ ঘটনায় তার পিতা সোনা চাকমা গত রবিবার রাতে আলীকদম থানায় একটি নিখোঁজের ডায়েরি করেছেন। নিখোঁজ ছাত্রী আলীকদম আইডিয়াল স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী। তিনি আলীকদম নয়াপাড়া ইউনিয়নের বনপুর পাড়ায় বাসিন্দা।

থানার দায়ের করা সাধারণ ডায়েরি নং- ৫০৪ সূত্রে জানা যায়, ১২ নভেম্বর সকাল নয়টার আলীকদম আইডিয়াল স্কুলে যাবে বলে ওই ছাত্রী ঘর থেকে বের হয়। পরে সে আর ঘরে ফেরেনি। সম্ভাব্য স্থানে খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায়নি।

এদিকে, নিখোঁজ ছাত্রীর একজন বান্ধবী জানায়, রবিবার দুপুরে এবং বিকেলে একটি নাম্বার থেকে ফোন দিয়ে নিঁখোজ দৈয়া মালা চাকমা তার সাথে কথা বলেছেন।

এ সময় সে জানায়, চকরিয়ার কাকারা ইউনিয়নের মাইজ কাকারা গ্রামের বাসিন্দা মোহাম্মদ হোসেনের ছেলে ছোটন নামের এক যুবককে সে ভালোবেসে স্বেচ্ছায় বিয়ে করেছে।

এ বিষয়ে সোমবার (১৪ নভেম্বর) দুপুরে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি মুঠোফোনে জানান, রবিবার ওই ছাত্রীটি তার কাছে গিয়ে বলে যে, স্বেচ্ছায় সে ছোটনকে বিয়ে করার জন্য বাড়ি ছেড়ে চলে এসেছে।

এ ঘটনার বিষয়টি আলীকদম সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিনকে জানিয়েছিলেন তিনি। পরে মেয়েটি কোর্টে এফিডেবিট করে ধর্মান্তরিত হয়েছেন। তিনি আরো জানান, মেয়েটির জন্ম সনদে দেখা প্রতিয়মান হয়েছি যে তার বয়স ২০ বছর।

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নাছির উদ্দীন সরকার জানান, ছাত্রী নিখোঁজের বিষয়টি অনুসন্ধান চলছে। যে লোকেশনের আছে সেখান থেকে তাকে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, ছাত্রী, নিখোঁজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন