আলীকদমে জেএসএস’র স্মারকলিপি পেশ

আলীকদম প্রতিনিধি:
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন ২০১৪, তিন পার্বত্য জেলা পরিষদ (রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) সংশোধন আইন ২০১৪, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ স্থাপনের উদ্যোগ বাতিলের দাবি জানিয়েছে বান্দরবানের আলীকদম উপজেলা জনসংহতি সমিতি (জেএসএস)। জেএসএস’র শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। এর আগে দলীয় কার্যালয় থেকে মিছিল করে উপজেলা পরিষদ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে পার্বত্য শান্তিচুক্তির ধারা লংঘন করে একের পর এক আইন পাসের অভিযোগ এনে বক্তারা বলেন, পার্বত্যবাসীর মৌলিক অধিকার খর্ব করে কোনো সিদ্ধান্ত মেনে নেওয়া হবেনা। তিন পার্বত্য জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাচনের ব্যবস্থা না করে তিন পার্বত্য জেলা পরিষদ আকার বাড়ানো যৌক্তিক নয়। পার্বত্য চট্টগ্রামের স্কুল-কলেজে শিক্ষক সংকট নিরসন ও কলেজগুলোতে অনার্সসহ মাষ্টার্স কোর্স চালুর দাবী করেন বক্তারা।

এতে বক্তব্য দেন, বান্দরবান জেলা জেএসএস’র সহসভাপতি উচপ্রু মারমা, বান্দরবান সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা সভানেত্রী ওয়াইচিং মারমা এবং উপজেলা জেএসএস নেতা চাথোয়াইমং মারমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন