খাগড়াছড়িতে আ’লীগের পাল্টা মামলায় সাংবাদিক এইচ এম প্রফুল্ল’র জামিন

fec-image

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের গাড়ীতে হামলা ও ভাংচুরের ঘটনার জেরে খাগড়াছড়িতে আ’লীগের দায়ের করা পাল্টা মামলায় সাংবাদিক এইচ এম প্রফুল্ল-কে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (১২ জুন) খাগড়াছড়ি অতিরিক্ত চীফ জডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহেদ আহমদ-এর আদালত সাংবাদিক এইচ এম প্রফুল্ল-কে পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন দেন।

সাংবাদিক এইচ এম প্রফুল্ল’র পক্ষে আইনজীবি হলেন, খাগড়াছড়ি জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এডভোকেট বেদারুল ইসলাম ও সাবেক সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু।

সাংবাদিক এইচ এম প্রফুল্ল বাংলাভিশনের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি।একই সাথে তিনি খাগড়াছড়ি টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক ও পার্বত্য নিউজের খাগড়াছড়ি ব্যুরো প্রধান।

সম্প্রতি অনুষ্ঠিত খাগড়াছড়ি প্রেসক্লাবের নির্বাচনেও তিনি বিনা প্রতিদ্বন্দিতায় ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হন। জামিন লাভের পর সাংবাদিক এইচ এম প্রফুল্ল বলেন, প্রথম ধাপে ন্যায় বিচার পেয়েছি। আশা করি চুড়ান্ত পর্যায়েও ন্যায় বিচার পাবো।

প্রসঙ্গত, গত ২৬ মে খাগড়াছড়িতে বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে আওয়ামী লীগের অফিসের সামনে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়ীতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। হামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ অন্তত ৫ জন আহত। এ ঘটনায় বিএনপি ও আওয়ামী লীগ পরস্পরকে দায়ী করে।

এ ঘটনায় গত ২৮ মে দুপুরে খাগড়াছড়ি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজন-এর আদালতে খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক রতন কুমার ত্রিপুরা বাদী হয়ে খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারন সম্পাদক কে এম ইসমাইল হোসেনকে প্রধান করে ১’শ ৩ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত আড়াই শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মীকে আসামি করে মামলা করেন।

এছাড়াও মামলায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীকে হুকুমের আসামি করা হয়।

তার একদিন পর ২৯ মে খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল বাদী হয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক এম এন আবছারসহ ১’শত ১০ জনের নাম উল্লেখসহ আরো দেড় থেকে দুই শতাধিক অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করে। মামলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা ও ভাংচুরের অভিযোগ আনা হয়। আওয়ামী লীগের দায়েরকৃত মামলায় সাংবাদিক এইচ এম প্রফুল্ল-কে ১৭ নম্বর আসামি করা হয়।

এ ঘটনায় খাগড়াছড়ি প্রেসক্লাবের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, খাগড়াছড়ি, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন