গাজা থেকে ফিলিস্তিনিদের বহিষ্কারের চেষ্টা করলে ইসরাইল মুছে যাবে

fec-image

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম বলেছেন, ইহুদিবাদী ইসরাইল যদি গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনি জনগণকে বহিষ্কারের চেষ্টা করে তাহলে স্বয়ং ইসরাইল চিরদিনের জন্য মুছে যাবে।

তিনি আরো বলেন, গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল যে আগ্রাসন চালাচ্ছে তা বন্ধ করার জন্য মার্কিন স্বার্থে হামলা করা উচিত।

স্পেনের প্রভাবশালী দৈনিক পত্রিকা এল মান্ডো-কে দেয়া এক সাক্ষাৎকারে শেখ নাঈম কাসেম এসব কথা বলেছেন।

তিনি বলেন, যদি ইসরাইল আগ্রাসন বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে থাকে তাহলে তারা নিজেরাই নিজেদের কবর খুঁড়েছে এবং চিরদিনের জন্য মুছে যাওয়ার পথ তারাই করে দিয়েছে।

ইসরাইলের থিংক ট্যাংকগুলো গাজা থেকে ফিলিস্তিনিদের বহিষ্কার করার জন্য দখলদার ইসরাইল সরকারের কাছে যে প্রস্তাব দিয়েছে সে বিষয়ের প্রতি ইঙ্গিত করে শেখ নাঈম কাসেম এসব কথা বলেন। ইসরাইলের এই প্রস্তাব সেখানকার গণমাধ্যমগুলোতে প্রচারিত হয়েছে।

শেখ নাঈম কাসেম বলেন, গাজার বেসামরিক জনগণের ওপর ইসরাইলের হামলা বন্ধের চেষ্টা করছে হিজবুল্লাহ। এ অবস্থায় ইসরাইল যদি হামলা বন্ধ না করে তাহলে সত্যিকার অর্থেই যুদ্ধ বিস্তারের সম্ভাবনা রয়েছে।

হিজবুল্লাহর এই নেতা বলেন, “প্রতিদিন ইসরাইলি হামলায় বেসামরিক নাগরিক হত্যার ঘটনা বেড়ে চলেছে। ইসরাইলের এই ধরনের হামলা বন্ধ করার জন্য আমাদের সামনে কিছু হামলার পরিকল্পনা রয়েছে। তবে এটি এমন এক সিদ্ধান্ত যা যুদ্ধক্ষেত্রে নেয়া হবে।”

শেখ নাঈম কাসেম বলেন, “যদি ইসরাইল আমাদের ওপর হামলা করে তবে আমাদের নিজেদেরকে রক্ষা করতে হবে এবং আমরা সমস্ত শক্তি ব্যবহার করব। আমরা ইসরাইলি হুমকিতে মোটেই ভীত নয়। আমরা বিশ্বাস করি আমরা বিজয়ী হব।”

তিনি আরো বলেন, ২০০৬ সালের চেয়ে হিজবুল্লাহ এখন অনেক বেশি ভালো অবস্থানে রয়েছে। গত ৭ অক্টোবরের অভিযানকে গাজাভিত্তিক যোদ্ধাদের নিজস্ব সিদ্ধান্ত বলেও তিনি উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইসরাইল, গাঁজা, ফিলিস্তিনি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন