জেএসএস’র অবরোধ প্রত্যাহার করা না হলে, কঠোর কর্মসূচি দেয়া হবে- পার্বত্য গণশ্রমিক পরিষদ

পার্বত্য গণ শ্রমিক পরিষদ

প্রেস বিজ্ঞপ্তি:
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)’র আগামী ১৯, ২০ ও ২১ জুন অবরোধ প্রত্যাহার করা না হলে, কঠোর কর্মসূচি দেয়া হবে ঘোষণা দিয়েছে, পার্বত্য গণ শ্রমিক পরিষদ।

১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার, সকাল ১০.৩০ ঘটিকায় অবরোধের প্রতিবাদে পার্বত্য গণশ্রমিক পরিষদের আলোচনা সভা কাঠালতলীস্থ অস্থায়ী কার্যলয়ে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পার্বত্য গণশ্রমিক পরিষদের জেলা আহ্বায়ক মোঃ রাসেল ইসলাম সাগর।

পার্বত্য গণশ্রমিক পরিষদের যুগ্ন আহ্বায়ক মোঃ রজব আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন পার্বত্য গণশ্রমিক পরিষদের সদস্য সচিব শ্রী প্রদিব দেব নাথ, এতে উপস্থিত ছিলেন- যথাক্রমে পৌর শাখার আহবায়ক মোঃ আয়াতুল রহমান, সদস্য সচিব- জাহিদুল ইসলাম, যুগ্ন আহবায়ক- নাজিম উদ্দিন, সালাউদ্দিন ও মোঃ ইসমাঈল, ৮নং ওয়ার্ডের সভাপতি মোঃ জামাল উদ্দিন, ৭নং ওয়ার্ড সভাপতি- মোঃ কলিম উদ্দিন, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক- শফিকুল ইসলাম, সদস্য আবু কানন, মোঃ ইমন হোসেন, আরাফাত রহমান, জালাল সিকদারসহ পার্বত্য গণশ্রমিক পরিষদের জেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ।

গত ৪জুন ষষ্ঠ ধাপের অনুষ্ঠিত নির্বাচনে রাঙামাটির বরকলের ভুষণছড়া ইউনিয়নের ৪নং ছোট হরিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ফলাফল বাতিল ও পুন:ভোট গ্রহনের দাবিতে রাঙামাটিতে ৩৬ ঘন্টার সড়ক ও নৌ পথ অবরোধের ডাক দিয়ে ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাঙামাটি জেলা শাখা। গত মঙ্গলবার অবরোধের শেষ দিনে আবারো ১৯, ২০ ও ২০জুন ৩ দিনের সড়ক ও নৌপথের অবরোধের ঘোষণা দেয় জেএসএস।

আলোচনা সভায় বক্তারা বলেন, মুসলমানদের পবিত্র মাহে রমজানে আহুত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএসের) ডাকা সড়ক ও নৌপথে অবরোধ ডাকায় জনসাধারণের কাছে বির্তকে পড়েছেন এই আঞ্চলিক দল জেএসএস। বক্তারা বলেন, পবিত্র রমজান মাসে অবরোধ ডাকা মানি মুলমানদের ধর্মে প্রত্যোক্ষভাবে আঘাত করা। রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস) এর ৩৬ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের শেষ আবারো তারা ১৯-২১ জুন টানা তিন সকাল ৬টা হতে বিকাল ৫টা পর্যন্ত অবরোধ ডাক দেয়।

বক্তারা আরো বলেন, অতীতে তাদের ধর্মীয় অনুষ্ঠানের সময়ে জাতীয় রাজনৈতিক বিভিন্ন সংগঠনগুলো তাদের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি শিথিল করেছেন। কিন্তু মুসলমানদের পবিত্র মাহে রমজানে অবরোধ দিয়েছে জেএসএস।

বক্তারা আরো বলেন, জেএসএসের এহেন হঠকারীমূলক সিদ্ধান্তকে রাঙামাটিবাসী মেনে নেবেন না। পার্বত্য গণ শ্রমিক পরিষদ এই সমাবেশে জেএসএসের নেতাকর্মীদের উদ্দেশ্যে হুশিয়ারি দিয়ে বলেন, আগামী ১৯জুন হতে ২১ জুনের অবরোধ প্রত্যাহার করতে হবে, অন্যথায় পার্বত্য গণ শ্রমিক পরিষদ কঠোর কর্মসূচি দিতে বাধ্য থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন