জেএসএস’র হাট বাজার বর্জন কর্মসূচীর প্রতিবাদে পার্বত্য নাগরিক ও বাঙালী ছাত্র পরিষদ

pbcp

প্রেস বিজ্ঞপ্তি:
পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতি কর্তৃক আগামী ২৯ জুলাই রাঙামাটিতে হাট বাজার বর্জন কর্মসূচীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ

সোমবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব আলকাছ আল মামুন ভূইয়া, কেন্দ্রীয় মহাসচিব অ্যাডভোকেট এয়াকুব আলী চৌধুরী ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি শাব্বির আহম্মদ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সারোয়ার জাহান খান ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাদেকুর রহমান এ প্রতিবাদ জানায়।

বিবৃতিতে তারা বলেন, যখন পার্বত্য চট্টগ্রামে পূর্বের তুলনায় অনেক বেশী স্থিতিশীল ও শান্ত পরিবেশ বিরাজ করছে এবং সরকার পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের সিদ্ধান্ত নিচ্ছে ঠিক সে সময় পার্বত্য চট্টগ্রামকে অস্থিতিশীল এবং অশান্ত করার হীন চক্রান্তে জনসংহতি সমিতি ২৯ জুলাই’১৫ রাঙামাটি পার্বত্য জেলায় হাটবাজার বর্জন কর্মসূচী প্রদান করে বাংলাদেশ সরকার ও পার্বত্য চট্টগ্রামের সাধারণ জনগনের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। যেখানে সরকার চ্যালেঞ্জের মুখে রাঙামাটি মেডিকেল কলেজ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও নানামুখী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে আন্তরিক সেখানে জনসংহতি সমিতির এহেন কর্মসূচী পার্বত্য চট্টগ্রামকে অস্থিতিশীল ও পাহাড়ি বাঙালির মাঝে অবিশ্বাস, দাঙ্গা-হাঙ্গামা লাগানোর উস্কানি দিচ্ছে।

নেতৃবৃন্দ এ অবস্থায় জনসংহতি সমিতির চক্রান্তমূলক কর্মসূচীকে বয়কট করে তাদের চক্রান্তকে নস্যাত করার জন্য পার্বত্য চট্টগ্রামের আপামর সাধারণ জনগণকে আহবান জানিয়েছেন।

তারা অভিযোগ করে আরো বলেন, দিন দিন শিক্ষা, চাকুরি, ব্যবসা ও রাজনীতির ক্ষেত্রে বৈষম্য করে পার্বত্য চট্টগ্রামে বাঙালিদেরকে উপেক্ষিত ও বঞ্চিত করা হচ্ছে তাদের ন্যায্য সাংবিধানিক অধিকার থেকে। আমরা সরকারের কাছে অবিলম্বে শিক্ষা, চাকুরি, ব্যবসা ও রাজনীতির ক্ষেত্রে বৈষম্য দূর করে জনসংখ্যানুপাতে সকল সুবিধা বণ্টনের জোর দাবি জানাচ্ছি এবং মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। অন্যথায় পার্বত্য চট্টগ্রামের সকল বাঙালিদেরকে সাথে নিয়ে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন