বান্দরবানে প্রকৌশলীকে চড়-থাপ্পড় মেরেছে আ’লীগ নেতা

 

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

অনৈতিক অর্থ ছাড় না দেয়ায় বান্দরবানে এক প্রকৌশলীকে চড়-থাপ্পড় মেরেছেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি ও পৌর আ’লীগ নেতা রাজু বড়ুয়া। বুধবার(২৫ অক্টোবার) এলজিইডি নির্বাহী প্রকৌশলীর দপ্তরে এঘটনা ঘটে। নির্মাণাধীন কাজটি থেকে অব্যাহতি চেয়েও রেহায় পায়নি রোয়াংছড়ি উপজেলার উপ-সহকারী প্রকৌশলী সাজেদুল ইসলাম।

সূত্র জানায়, রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নে এলজিইডির অর্থায়নে ২ কোটি ২৩ লক্ষ ২১ হাজার টাকা ব্যয়ে ৬০ মিটার লম্বা একটি গার্ডার ব্রিজের কাজ পায় অনন্ত বিকাশ ত্রিপুরা প্রতিষ্ঠানের নামে। কাজটি মূলত ঠিকাদারী করেন আ’লীগ নেতা রাজু বড়ুয়া।

কাজের বিপরীতে অতিরিক্ত টাকার ছাড় চায় আ’লীগ নেতা রাজু বড়ুয়া। এ নিয়ে বুধবার সিনিয়রের অফিস কক্ষে বিষয় নিয়ে তর্ক-বিতর্ক শুরু হয়। এক পর্যায়ে প্রকৌশলী সাজেদুল ইসলামকে কলার ধরে চড় থাপ্পড় মারে রাজু বড়ুয়া। এসময় অন্যান্যরা এসে দুজনকে সড়িয়ে নেয়। এনিয়ে উভয়ের মধ্য তর্ক বিতর্ক হয়ে ছিল। তাই নির্মানাধীন কাজটি থেকে অব্যাহতি চেয়েও আবেদন করেন রোয়াংছড়ি উপজেলার প্রকৌশলী সাজেদুল ইসলাম।

সাজেদুল ইসলাম জানান, চলমান কাজের অতিরিক্ত অর্থ ছাড় না দেয়ায় মার খেতে হয়েছে। আগেও তর্ক বিতর্ক ও হুমকির কারণে কাজটি থেকে অব্যাহতি চেয়েও আবেদন করি। তারপরও বাঁচতে পারলামনা।

রাজু বড়ুয়ার বিরুদ্ধে ঠিকাদারী কাজ ও অন্যান্য জায়গা দখলের অভিযোগ রয়েছে। পৌর এলাকার রুপ নগরে পাহাড়ি ঢালুতে নিজের জায়গা রক্ষা করতে অন্যের জায়গা দখল করে চলাচলের রাস্তার জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে আর সি সি রিটানিং ওয়াল নির্মাণ কাজ চলমান রয়েছে। এ রাস্তাকে স্থানীয়রা সাম্প্রদায়ীক রাস্তা বলে চিনে।

রাজু বড়ুয়া সাংবাদিকদের বলেন, তেমন কিছু হয়নি, দু-জনের মধ্য তর্ক বিতর্ক হয়েছে মারধরের ঘটনা অস্বীকার করেন।

বান্দরবান এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা বলেন, কাজের অতিরিক্ত অর্থ ছাড় না দেয়ায় প্রকৌশলীর গায়ে হাত তুলা মোটেও ভাল কাজ করেনি রাজু বড়ুয়া। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন