বান্দরবানে বন্যহাতির আক্রমনে একজনের মৃত্যু, আহত তিন

image_39663

জমির উদ্দিন:

বান্দরবানে বন্যহাতির আক্রমণে এক জনের মিত্যু হয়েছে। হাতির আক্রমনে বসতঘর, গরু, ফলজ বাগান ও জমির ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল রবিবার সদর উপজেলার সুয়ালকের কদুখোলার  এলাকায় এঘটনা ঘটে। পুলিশ সকালে ঘটনা স্থল থেকে লাশ উদ্ধার করেছে।

স্থানীয়রা জানায়, ৯/১০টি বন্যহাতির ভোররাতে রাজবুনিয়া এলাকার লোকালয়ে নেতে এসে বসতবাড়িতে হানা দেয়। হাতির আক্রমনে ঘরের লোকজন পালিয়ে যাওয়ার সময় শামসুল আলম সরকার (৬৫) নামে এক কৃষক হাতির পায়ে পৃষ্ট হয়ে মারা যায়। এসময় আহত হয় আরো ৩জন। হাতির আক্রমনে একটি গরু মারা যায়। এছাড়া ঐএলাকার বন্য হাতির পাল পাঁচটি বসতঘর গুড়িয়ে দিয়েছে । বাড়ির আশপাশে কলা বাগান, বিভিন্ন ফলজ বাগান ও প্রায় দেড় একর জমির ফসল নষ্ট করে দিয়েছে।

সকালে খবর পেয়ে বান্দরবান সদর থানার পরির্দশক আমির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনা স্থলে গিয়ে লাশ উদ্ধার করেছেন। স্থানীয়রা জানান, গত ৪/৫দিন ধরে বন্যহাতির পালটি কদুখোলা রাণীরক্ষ্যং এলাকার পাহাড়ে অবস্থান করছে। প্রতিদিনেই বন্যহাতির পালটি নষ্ট করছে জমির ফসল, বাগান। এলাকায় বন্য হাতির আতঙ্ক বিরাজ করছে। স্থানীয় বিশেষজ্ঞরা জানিয়েছেন, খাদ্য ও আবাসস্থল দিন দিন কমে যাওয়ায় বন্যহাতি লোকালয়ে হামলা করছে।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন