বান্দরবানে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

মামলা

স্টাফ রিপোর্টার :

বান্দরবানে সংঘর্ষের ঘটনায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনসহ নতুন আরো ২টি মামলা দায়ের করা হয়েছে। দুটি মামলায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীসহ প্রায় ৩শ জনকে আসামী করা হয়েছে। গত বুধবার আওয়ামী লীগ সমর্থক টমটম গাড়ির চালক দিলদার আলম বাদী হয়ে দ্রুত বিচার আইনে এবং অপরটি সদর থানার উপ-পরিদর্শক প্রবীর চন্দ্র সরকার বাদী হয়ে সদর থানায় মামলা দুটি দায়ের করেন।

দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় বিএনপি-জামায়াতের ১৪ জনের নামসহ অজ্ঞাত ২৫ জন এবং পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলায় বিএনপি-জামায়াতের ৪৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে বলে সদর থানা পুলিশ জানিয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার তদন্ত কর্মকর্তা আমীর হোসেন জানান, জেলা শহরের ক্যাচিং ঘাটার বাসিন্দার টমটম গাড়ীর চালক দিলদার আলম বাদী হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা করেছে। আরেকটি মামলা সদর থানার পুলিশ বাদী হয়ে করা হয়েছে। তবে মামলাগুলোতে এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

এদিকে গত ৫ জানুয়ারি বান্দরবানে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষের ঘটনার দিন রাতে আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম এবং স্বেচ্ছাসেবকলীগ নেতা ইকবাল মাহমুদ তুষার বাদী হয়ে সদর থানায় আগেও দুটি মামলা দায়ের করেন। ঐ দুটি মামলায় বিএনপি-জামায়াতের ২৭ জন নেতাকর্মীসহ অজ্ঞাত অনেকজনকে আসামী করা হয়। প্রথম দুটি মামলায় গ্রেফতারকৃত ছয়জনসহ তালিকাভূক্ত অন্য আসামীরা জামিনে রয়েছেন বলে জানা গেছে।

এদিকে সংঘর্ষের ঘটনায় দ্রুত বিচার আইনসহ চারটি মামলা দায়ের ঘটনায় বিএনপি-জামায়াতের শীর্ষ নেতাকর্মী-সমর্থকেরা গা ঢাকা দিয়েছেন।

প্রসঙ্গত: গত সোমবার ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা এবং গণতন্ত্র হত্যা দিবস দাবী করে বান্দরবানে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে আওয়ামীলীগ-বিএনপি। এতে সংঘর্ষে সাংবাদিক, পুলিশ’সহ ২৫ জন আহত হয়। বিএনপি অফিস ভাংচুর করে আওয়ামীলীগের নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন