বান্দরবান জেলা বিএনপির উদ্যোগে পদযাত্রা ও সমাবেশে

fec-image

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশের জনগনকে জিম্মি করে কোন সরকার ক্ষমতায় বেশি দিন টিকে থাকতে পারেনি। তাই আ.লীগ সরকারও ক্ষমতায় আর বেশি দিন টিকে থাকতে পারবে না। দেশের জনগনের সাংবিধানিক অধিকার ও গণতন্ত্র হত্যা করার অপরাধে দেশের মানুষ ব্রিটিশ ও পাকিস্তান সরকারকে বিতাড়িত করেছে। সময় এসেছে গণতন্ত্র হত্যাকারী আ.লীগ সরকারকেও বিতাড়িত করার।

বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বান্দরবান জেলা বিএনপির উদ্যোগে পদযাত্রা শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তেল, চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দামে আগুন। এর মধ্যে বিদ্যুৎ ও গ্যাসের দাম আবারো বাড়িয়েছে সরকার। দেশের এই ক্রান্তিকালে নিম্ন আয়ের মানুষ বেচেঁ থাকার কথাতো দুরে থাক মধ্য আয়ের মানুষও না খেয়ে মরতে হবে। এই সরকারকে আন্দোলনের মাধ্যমে ক্ষমতা থেকে সরিয়ে জণগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এসময় তিনি বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবীতে কেন্দ্র ঘোষিত সকল কর্মসুচীতে নেতা কর্মী উপস্থিত থেকে সরকার পতন আন্দোলনকে আরো জোরদার করার আহবান জানান।

এর আগে শনিবার (২৫ ফেব্রুয়ারি)বিকাল ৩টায় বান্দরবান জজ কোর্টের সামনে থেকে বিএনপি নেতাকর্মীরা পদযাত্রা কর্মসূচি শুরু করে। এসময় পদযাত্রা কর্মসূচির নেতৃত্ব দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। পদযাত্রায় বিএনপির শতশত নেতকর্মী ব্যানার,ফেস্টুনসহ রঙ-বেরঙের পোশাকে অংশ নেয়। এসময় সরকার পতনের নানান স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে রাজপথ। পদযাত্রাটি বান্দরবান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বান্দরবান বাজারের ৩নং গলিতে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বান্দরবান জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং ও সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজাসহ বিএনপি নেতারা বক্তব্য রাখেনে।

এদিকে একই দাবিতে দুপুর ২টায় বান্দরবানে পদযাত্রা কর্মসূচি পালন করেছে জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাচিং প্রু জেরীর নেতৃত্বাধীন বিএনপির নেতাকর্মীরা।

ভিডিওতে নিউজটি দেখুন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন