মানবিক সমাজ গঠনে রেড ক্রিসেন্ট গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার মাটিরাঙ্গা পৌর ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু করে মাটিরাঙ্গার গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ কনফারেন্স রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী। মাটিরাঙ্গা উপজেলা যুব রেডক্রিসেন্টের যুব প্রধান মো. ফরিদ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বর্ণালী চাকমা।

মাটিরাঙ্গা উপজেলা যুব রেডক্রিসেন্টের উপ-যুব প্রধান-১ কমল কৃষ্ণ দে, উপ-প্রধান-২ মো. আব্দুল মালেক, জনসংযোগ বিভাগের বিভাগীয় প্রধান মো. হাসান আল মারুফ প্রমুখ আলোচনা সভায় বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ আলী আর্তমানবতার সহায়তার মর্মবাণী ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে বলেন, রেডক্রিসেন্ট আন্দোলন মানবতার শিক্ষা দেয়। এ আন্দোলন মাদক থেকে যুব সমাজকে দুরে রাখে। মানবিক সমাজ গঠনে রেডক্রস ও রেডক্রিসেন্ট আন্দোলন গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি মাটিরাঙ্গায় যুব রেডক্রিসেন্টের সাথে জড়িত সকলকে আধুনিক ও মানবিক সমাজ গঠনে কাজ করার ও আহ্বান জানান।

পরে দিবসটি উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী। অনুষ্ঠানের শুরুতেই অন্যান্যদের সাথে নিয়ে রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবসের কেক কাটেন তিনি।

এর আগে মাটিরাঙ্গা পৌর ভবনের অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয় সঙ্গীতের মাধমে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান মো. ফরিদ আহমেদসহ অন্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন