লামায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন বীর বাহাদুর এমপি

Lama MP Photo, 13August'13

লামা প্রতিনিধি:
বান্দরবানের লামা উপজেলার গজালিয়া বাজারে সংগঠিত ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) বীর বাহাদুর এমপি ত্রাণ বিতরণ করেছেন। এই উপলক্ষ্যে সোমবার  বিকালে গজালিয়া বাজার প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা কেএম তারিকুল ইসলাম, আলীকদম সেনা জোন কমান্ডার লে: কর্ণেল আলমগীর কবির, জেলা পুলিশ সুপার কামরুল আহসান, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, জেলা পরিষদ সদস্য কাজী মুজিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো: হেলাল উদ্দিন ও গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইংচিং মার্মা প্রমুখ।

গত শনিবার বিদ্যুতের তাঁর ছিড়ে দিলিপ দাশের কাপড়ের দোকানে পড়ে সুত্রপাত হওয়া অগ্নিকান্ডের ফলে বাজারের ২৭টি দোকান পুড়ে নিমিশে ছাই হয়ে যায়। ঈদ উপলক্ষে বাজারের দোকানগুলো বন্ধ থাকায় কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। আশপাশে জলাশয়ের ব্যবস্থা না থাকায় ¯া’নীয়রা আগুন নিয়ন্ত্রনে আনতে পারেনি।
ত্রাণ সামগ্রী বিতরন অনুষ্ঠানে বীর বাহাদুর এমপি বলেছেন, বিদ্যুৎ বিভাগের দায়িত্ব অবহেলার কারনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকলে এর দায়দায়িত্ব তাদেরকেই নিতে হবে। একজনের ভুলের মাশুল অন্যরা দেবেন কেন। ক্ষতিগ্রস্থ ব্যবসায়িদের প্রকৃত ক্ষতির পরিমাণ নির্ণয় করে অনতিবিলম্বে তাহা প্রশাসনের মাধ্যমে উপস্থাপন করার জন্য নির্দেশ প্রদান করেন। আলোচনা শেষে প্রধান অতিথি বীর বাহাদুর এমপি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রতিজন ব্যবসায়ীর হাতে ২ বান্ডিল ঢেউটিন, নগদ ২ হাজার টাকা ও ৩০ কেজি চাল তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন