আলীকদমে বন্যার্তদের পাশে স্বেচ্ছাসেবকলীগ

fec-image

বান্দরবানের আলীকদমে অতি বৃষ্টিতে পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় প্লাবিত এলাকায় অসহায় লোকজনের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আলীকদম উপজেলার নেতাকর্মীরা।

প্রবল বৃষ্টির কারণে পাহাড় ধসে ক্ষতিগ্রহস্ত ঘর-বাড়ির থেকে মাটি অপসারণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ডুবে যাওয়ায় ঘর-বাড়ি ছেড়ে এলাকার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান নেওয়া লোকজন এবং বন্যায় আটকে পড়াদের বাড়ি বাড়ি গিয়ে সরাসরি শুকনো খাবার, ত্রাণ সামগ্রী বিতরণ করেন আলীকদম উপজেলা শাখার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি উইলিয়াম মার্মা, সাধারণ সম্পাদক মো.জমির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক তরুণ ত্রিপুরা তুহিন, সাবেক সভাপতি শুভ রঞ্জন বড়ুয়াসহ ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

তাদের উদ্যোগে বন্যা কবলিত খুইল্যা মিয়া পাড়া, বাজার মার্মা পাড়া একাংশ, সাবের মিয়া পাড়া, ফয়জুলুম মাদ্রাসাসহ আশেপাশের এলাকা, সদর হিন্দু পাড়া, আলীমুদ্দিন পাড়া, বটতলী, চিউওনী পাড়া, আমতলী, আব্বর আহম্মদ পাড়া, অসতি ত্রিপুরা পাড়া, চৈক্ষ্যং ইউনিয়নের মংচিং হেডম্যান পাড়া, চৈক্ষ্যং রাস্তা এলাকার ছাত্রবাস, ওবায়দুল কাহিম পাড়া, ভরিরমুখ, কর্মকার পাড়া, সোনাইছড়ি ফুটের ঝিড়ি, মান্নান মেম্বার পাড়া ঝিড়ি, কাঁকড়া ঝিড়ি, ৩নং নয়াপাড়া স্কুল সংলগ্ন স্কুল, ছিদ্দিকিয়া মাদ্রাসা, রোয়াম্ভু, আববাস কার্বারি পাড়া, নামার কলার ঝিড়ি, বাবু পাড়া, মংচা পাড়া, জানালীপাড়া, মেরিংচর ম্রো পাড়া, বিভিন্ন এলাকার প্রায় ৫০০ পরিবারের মাঝে শুকনো খাবার, রান্না করা খাবার খিচুড়ি ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান স্বেচ্ছাসেবক লীগের সভাপতি উইলিয়াম মার্মা।

সাধারণ সম্পাদক মো. জমির উদ্দিন বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে পাহাড়ি ঢলে বন্যায় পানিবন্দি ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে শুকনো খাবার (চিঁড়া, গুড়, মুড়ি, মোমবাতি, কয়েল, দিয়াশলায়, খাবার স্যালাইন, রান্না করা খাবার,চাল,ডাল,তেল,আলু,পিঁয়াজ-রসুনসহ) যাবতীয় প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, বান্দরবানের আলীকদম উপজেলায় গত ১ সপ্তাহের টানা অতিভারী বৃষ্টিপাতে পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যায় জন দুর্ভোগ সৃষ্টি হয়েছে এবং কৃষকদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে আলীকদম উপজেলার চার ইউনিয়নের যোগাযোগে ব্যবহৃত গুরুত্বপূর্ণ সড়কগুলো সহ আলীকদম-লামা ফাঁসিয়াখালী সড়ক বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় গত দুই দিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, বন্যার্ত, স্বেচ্ছাসেবক লীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন