ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

 

প্রেস বিজ্ঞপ্তি:

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সংগঠক মিঠুন চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে ও তাঁকে নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন।

মঙ্গলবার দুপুর ১ টার সময় তিন সংগঠনের খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি বাজার থেকে শুরু হয়ে স্লুইচ গেটে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যেমে শেষ করা হয়। এতে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তপন চাকমা বক্তব্য রাখেন।

তিনি বলেন, গতকাল দিবাগত রাত আনুমানিক ১টায় পরিকল্পিতভাবে খাগড়াছড়ি জেলা এএসপি রইস উদ্দিনের নেতৃত্বে ৪০-৫০ জনের একদল পুলিশ পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ইউপিডিএফের একনিষ্ট সংগঠক মিঠুন চাকমাকে নিজ বাড়ি থেকে আটক করেছে। রাতের আঁধারে এ ধরনের আটকের ঘটনাকে সরকারের ফ্যাসিবাদী আক্রমণের বহিঃপ্রকাশ বলে তিনি মন্তব্য করেন।

তিনি অবিলম্বে অগণতান্ত্রিক “১১ নির্দেশনা” বাতিল এবং মিঠুন চাকমাকে নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

এদিকে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা মঙ্গলবার এক বিবৃতিতে ইউপিডিএফ-এর অন্যতম সংগঠক ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি মিঠুন চাকমাকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি করেছেন।

এদিকে পৃথক এক বিবৃতিতে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিটের সংগঠক সুকীর্তি চাকমা মঙ্গলবার এক বিবৃতিতে খাগড়াছড়ির দীঘিনালায় গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়ে ইউপিডিএফ সদস্য অবিনাশ চাকমাকে অস্ত্রসহ আটক করার পুলিশের দাবিকে ভিত্তিহীন, কাল্পনিক ও বানোয়াট বলে প্রত্যাখ্যান করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন