পানছড়িতে গরীব ও মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে ২০ বিজিবির বৃত্তি প্রদান

BGB-21-11-2013

শাহজাহান কবির সাজু, পানছড়ি, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি পার্বত্য জেলার সবচেয়ে প্রত্যন্ত উপজেলাটি হলো সীমান্ত ঘেঁষা পানছড়ি। এই উপজেলার ৫টি ইউনিয়নে প্রায় তেষট্টি হাজার লোকের বসবাস। যার বেশীর ভাগই কৃষির উপর নির্ভর করে জীবিকা নির্বাহ করে আসছে। তবুও থেমে নেই তাদের কোমলমতি ছেলে-মেয়েদের পড়াশুনার কার্যক্রম। অনেকে ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক হবে এ আশায় চালিয়ে যাচ্ছে তাদের শিক্ষা কার্যক্রম। এই অবহেলিত এলাকার গরীব ও মেধাবীদের বরাবরই আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে পানছড়িস্থ ২০ বিজিবি লোগাং জোন।

শুধু লেখাপড়ায় নয় পানীয় জলের সংকট নিরসন, শহীদ মিনার স্থাপন, মসজিদ, মন্দির, কেয়ংঘর স্থাপন, বিনা মূল্যে সেলাই প্রশিক্ষন, কম্পিউপটার প্রশিক্ষণ ও বেকারত্বদূরীকরণসহ অনেক উন্য়ন মূলক কাজে সহায়তা দিচ্ছে ২০ বিজিবি। তারই ধারাবাহিকতায় বৃহষ্পতিবার  সকাল ১১টায় ২০ বিজিবি জোন সদর দপ্তরে ১০ জন গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীর হাতে বৃত্তি সহায়তা তুলে দেন জোন অধিনায়ক লে: কর্ণেল মোঃ জাহাংগীর হোসেন।

পূজগাং মূখ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী সবিতা চাকমা জানান, শ্রেণীতে তার রোল নং- ১। সে ডাক্তার হতে চায় কিন্তু আর্থিক দৈন্যতা সব সময় লেগেই আছে। তাই ২০ বিজিবির সহযোগিতা পেয়ে তার পড়াশুনার আগ্রহকে আরো দ্বিগুন করেছে বলে মত প্রকাশ করেন। এ সময় জোন অধিনায়ক সবার উদ্যেশে বলেন, অষ্টম শ্রেণীতে জিপিএ- ৫ পেলে আবারো পুরষ্কৃত করা হবে। বৃত্তি নিতে আসা মিতা চাকমা, লিপি চাকমা, জান্নাতুল ফেরদৌস, সাজেদা আক্তার, প্রশান্ত চাকমা, সাবিনা চাকমা ও নিকু চাকমা বলেন অষ্টম শ্রেণীতে জিপিএ- ৫ পাওয়ার জন্য তারা জোর সংগ্রাম চালিয়ে যাবে।                                                                            

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন