মেডিকেল কলেজ উদ্বোধনকে কেন্দ্র করে জনসংহতি সমিতি ও পাহাড়ি ছাত্র পরিষদের হামলার প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি :

রাঙামাটিতে প্রধানমন্ত্রীর মেডিকেল কলেজ উদ্ধোধনকে কেন্দ্র করে শনিবার জনসংহতি সমিতি ও পাহাড়ী ছাত্র পরিষদ বাঙালিদের মিছিলে অতর্কিত হামলায় চালিয়ে ১৭ জনকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান শেখ আহমেদ রাজু।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, একটি সভ্যদেশে এমন একটি ঘটনা নজিরবিহীন। যেখানে মানুষ শিক্ষা ও চিকিৎসা প্রতিষ্ঠানের জন্য আন্দোলন সংগ্রাম করে দাবি আদায় করে, সেখানে বিদেশী শক্তির মদদ্পুষ্ট সন্তু লারমা গংরা পার্বত্য এলাকায় বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার বিরুদ্ধে অবস্থান নিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার জন্য পায়তারা চালাচ্ছে। ব্যাংক-বীমা ও মসজিদে হামলা চলিয়েছে। মসজিদ ভাংচুর করেছে। হত্যা, ধর্ষণ, গুম, অপহরণ ও চাঁদাবাজী অব্যাহত রেখেছে। এ সকল ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক সন্তুলারমাসহ সন্ত্রাসীদের গ্রেফতার ও আহত বাঙালিদের সুচিকিৎসার দাবি জানান।

নেতৃবৃন্দ আরো বলেন, শিক্ষিত জাতি গড়ার লক্ষ্যে ও পার্বত্য এলাকার মানুষকে সু-চিকিৎসা দানের লক্ষ্যে মেডিকেল কলেজ স্থাপনের মত শুভ উদ্যোগকে যারা প্রতিবন্ধকতা সৃষ্টি করে তারা আর যাই হোক দেশের মঙ্গল চায় না, তারা জাতির উন্নতি চায় না। হেন অন্যায় ও অযুক্তিক দাবীর কাছে মাথা নত না করে শীঘ্রই এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান এবং দলমত নির্বিশেষে সকল দেশপ্রেমিককে পশ্চাৎগামীদের বিরুদ্ধে গর্জে ওঠে রুখে দাঁড়ানোর আহবান জানান।

নেতৃবৃন্দ বিবৃতিতে বাঙালিদের উপর হামলায় নেতৃত্ব দানকারী সন্তুলারমা, উষাতন তালুকদার ও তাদের ধূসর পাহাড়ি ছাত্র পরিষদের সন্ত্রাসীদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার না করলে হরতাল অবরোধসহ কঠিন কর্মসূচির হুশিয়ারী উচ্চারণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন