সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে আলীকদমে তথ্য অফিসের প্রেস ব্রিফিং

আলীকদম প্রতিনিধি :

সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বান্দরবানের আলীকদমে স্থানীয় সাংবাদিকদের প্রেস ব্রিফিং দেয়া হয়েছে।

শনিবার দুপুর ১১টায় লামা তথ্য অফিসের আয়োজনে আলীকদম প্রেস ক্লাবে সাংবাদিকদের প্রেস ব্রিফিং দেন লামা সহকারী তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী।

প্রেস ব্রিফিং এ তথ্য অফিসার বলেন, সরকার ইতিমধ্যে প্রায় সকল সেক্টরে সাফল্য অর্জন করেছে। প্যাকেজ কার্যক্রমের আওতায় রবিবার সকাল দশটায় দিনব্যাপী র‌্যালী, আলোচনা সভা, সংগীতানুষ্ঠান ও উদ্বুদ্ধকরণ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

ব্রিফিংকালে জানানো হয়, সরকারের অর্জিত এই সাফল্য বিশেষ করে মানুষের অর্থনৈতিক স্বচ্ছলতা ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, পরিবার পরিকল্পনা, নারী ও শিশু উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, আত্মসামাজিক উন্নয়ন, নতুন কর্মসংস্থান সৃষ্টি, জন্ম ও মৃত্যু নিবন্ধন, যৌতুক ও বাল্য বিবাহ নিরোধ, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন, বার্ড ফ্লু ও এইডস প্রতিরোধ, দুর্নীতি দমন, নারী-শিশু পাচার প্রতিরোধ, মাদকের অপব্যবহার ও নারী-পুরুষের বৈষম্য রোধ, তথ্য অধিকার ও ভোক্তা অধিকার আইন, আসল টাকার নোট চেনার উপায়, ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রের মানোন্নয়ন, সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড প্রচারের মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধ করে চলেছে তথ্য অফিস।

এছাড়াও উন্নয়ন কার্যক্রমে জনগণকে সম্পৃক্তকরণের লক্ষে প্রচারণার অংশ হিসেবে ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শনী, সেমিনার, মহিলা সবাবেশ, কমিউনিটি সভা, শিশু কিশোর ও নারী মেলা, খণ্ড সমাবেশ, লোক সঙ্গীতানুষ্ঠান, আলোচনা সভা, ওরিয়েন্টশন কর্মশালা, র‌্যালী, কথামালা প্রচার, শব্দযন্ত্র স্থাপন, জনমত প্রতিবেদন ও অশ্লীলতা বন্ধে সিনেমা হল পরিদর্শন ইত্যাদির মাধ্যমে উদ্বুদ্ধকরণ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

ব্রিফিংকালে স্থানীয় সাংবাদিকরা ছাড়াও ইউপি চেয়ারম্যান ও এমপি প্রতিনিধি জামাল উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি এম. কফিল উদ্দিন, ছাত্রলীগ সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরী, সাবেক ছাত্রনেতা মংচিংথোয়াই মার্মা ও যুবনেতা যুদ্ধমনি তঞ্চঙ্গ্যা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন