আলীকদমে পুলিশের পিটুনি খেয়ে ওয়ারেন্টের আসামী হাসপাতালে : জনতার বিক্ষোভ

Alikadam Police News Pic

আলীকদম প্রতিনিধি (বান্দরবান):
আজ মঙ্গলবার বান্দরবানের আলীকদমে পুলিশ কর্তৃক ওয়ারেন্টভূক্ত আসামী ধরাকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটেছে। পুলিশের পিটুনিতে আহত আসামীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশের এএসআইকে ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে উত্তেজিত জনতা। উত্তেজিত জনতা কর্তৃক পুলিশ সদস্যদের বাজারে ঘেরাও করে রাখার খবর পেয়ে সেখানে সেখানে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোতাকাব্বীর
আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোছাইন ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এ সময় বিক্ষুদ্ধ জনতা দায়ী পুলিশ সদস্যদের বিচারের দাবীতে শ্লোগান দেয়। ইউএনও মোতাকাব্বীর আহমেদ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের
শাস্তির আওতায় আনার আশ্বাস দিলে বিক্ষুদ্ধ জনতা শান্ত হয়।

আলীকদম বাজারে আল-রসিদ হোটেলের সামনে এ ঘটনা ঘটে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসাইন বলেন, ওয়ারেন্টভূক্ত আসামীকে গ্রেফতারের পর তাকে তার আত্মীয়-স্বজন ও কিছু দৃষ্কৃতিকারী ছিনিয়ে নিয়ে যায়। এ সময় ধস্তাধস্তিতে পুলিশ ও আসামী সামান্য আহত হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় মোটর বাইক চালক মো. আলমগীর (৩১)কে সাদা পোশাকধারী আলীকদম থানার এএসআই শাহ জাহানের নেতৃত্বে পুলিশ সদস্যরা আলীকদম বাজার ধরে হাতকড়া লাগায়। এরপর হাতকড়া পড়াবস্থায় আলমগীরকে বেধড়ক পেটাতে থাকে পুলিশ। এ সময় উপস্থিত লোকজন এগিয়ে গেলে পুলিশ তাদের সাথেও খারাপ আচরণ করেন। এ ঘটনায় স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে উঠে। এ সময় অবস্থা বেগতিক দেখে বাজারের আতাউলের কাপড়ের দোকানে আশ্রয় নেয় পুলিশ সদস্যরা। সেখান থেকে উপস্থিত লোকজন আহত আলমগীরকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. রনি কর্মকার বলেন, আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত পুলিশের এএসআই শাহ জাহান বলেন, মাদক দ্রব্য আইনে ওয়ারেন্টভূক্ত আসামী আলমগীরকে আলীকদম বাজার থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে ছাড়িয়ে নিতে তার আত্মীয়-স্বজন ও স্থানীয়রা পুলিশের সাথে ধস্তাধস্তি করে। তবে আসামীকে কোন ধরণের নির্যাতন করা হয়নি বলে তিনি দাবী করেন। আহত আলমগীরের ভাই আব্দুল মান্নান জানান, কথিত ওয়ারেন্টের নামে তার ভাইকে আটকের পর বাজারে জনসমক্ষে পুলিশ অফিসার শাহজাহান বেপরোয়ার পেটায়। এতে তার ভাই আহত হন। বর্তমানে তাকে চিকিৎসাধীন রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোতাকাব্বীর আহমেদ বলেন, পুলিশ ওয়ারেন্টভূক্ত আসামী ধরতে গেলে এ অপ্রীতিকর ঘটনা ঘটে। আহত ব্যক্তি একটি মামলার ওয়ারেন্টভূক্ত আসামী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন