চাঁদা আদায়কালে নিরাপত্তাবাহিনীর গুলিতে কেএনএ সদস্য আহত

fec-image

চাঁদা আদায়কাল নিরাপত্তাবাহিনীর গুলিতে কুকি চিন আর্মি কেএনএ’র এক সদস্য আহত হয়েছে। আহত কেএনএ সদস্যের নাম বয় রাম বম(২৫)।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় রুমা বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রুমা বাজারের সাপ্তাহিক হাটের দিন। এ দিনে কেএনএ সন্ত্রাসীরা ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নিতে বাজারে আসবে এমন গোপন সংবাদের ভিত্তিতে নিরাপত্তাবাহিনীর সদস্যরা ওঁত পেতে ছিলো। সকাল ১১টার দিকে ৩-৪জন কেএনএ সদস্য রুমা বাজারে ব্যবসায়ীদের নিকট থেকে চাঁদা নিতে আসলে কেএনএ সদস্যরা নিরাপত্তাবাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের দিকে গুলি চালালে নিরাপত্তাবাহিনীও পাল্টা গুলি ছোঁড়ে। কেএনএ সদস্যরা ৪-৫ রাউণ্ড গুলি চালায়। জবাবে নিরাপত্তাবাহিনীও ৫ রাউন্ড গুলি চালায়। এতে ১ জন বয় রাম বম(২৫) নামে এক কেএনএ সদস্য গুলিবিদ্ধ হয়। বাকিরা পালিয়ে যায়। তার শরীরে মোট তিনটি গুলি লেগেছে। দুইটি গুলি পিঠে এবং একটি গুলি ডান পায়ের হাঁটুর ওপরে লেগেছে। এসময় তার নিকট থেকে একটি দেশীয় বন্দুক উদ্ধার করা হয়। আহত বয় রাম বম রুমা সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বেথেল পাড়ার বাসিন্দা। বর্তমানে তিনি রুমা সদর উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, আহত ব্যক্তির পায়ে ও পেটে গুলি লাগে। সে এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। এ ঘটনার পর ওই এলাকায় জনগণ আতঙ্ক দেখা দিয়েছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে এলাকায়।

রুমা থানা অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) মোহাম্মদ আবুল হাসেম বলেন, আহত ব্যক্তিকে বান্দরবান সদর হাসপাতালে নেয়া হয়েছে। ওখান থেকে নিয়ে আসার পর  নিরাপত্তাবাহিনী বাদী হয়ে মামলা করলে থানায় মামলা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএ, গুলি, চাঁদা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন