বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেফতার

fec-image

বান্দরবানে যৌথ অভিযান চালিয়ে কেএনএফের প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এসময় তার কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

শনিবার (৬ মার্চ) রাতে সদর উপজেলার ৪নং সুয়ালক ইউনিয়নে শ্যারণ পাড়া নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

রবিবার (৭মার্চ) বেলা সাড়ে তিনটায় র‍্যাব ১৫’র লে.কর্নেল এইচ এম সাজ্জাদ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃত চেওসিম বম (৫৫), ৪নং সুয়ালক শ্যারণ পাড়া গ্রামের মৃত বোয়াল খুব বমের ছেলে।

তিনি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সংগঠনের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক পদে দীর্ঘদিন ধরে দ্বায়িত্ব ছিলেন।

র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিজ এলাকায় অবস্থান করছেন এমন গোপন সংবাদ পেয়ে রাতে যৌথ অভিযান চালানো হয়। অভিযানের তার বাড়িতে ঘেরাও করে আইনশৃঙ্খলা বাহিনীরা। এসময় তাকে তালাবদ্ধ অবস্থায় নিজ বাড়ি থেকে গ্রেফতার করে র‍্যাব। পরে তার বাড়িতে তল্লাশি চালিয়ে দুটি এয়ার বন্দুক উদ্ধার করা হয়।

র‍্যাব আরো জানায়, রোয়াংছড়ি উপজেলায় জুরভাং পাড়া, খামতাং পাড়া, পাইনক্ষিয়াং পাড়া এবং রৌনিন পাড়া এলাকাগুলো সশস্ত্র কেএনএফ সদস্যদের নেতৃত্ব দিয়ে আসছিলেন চেওসিম বম। বম জঙ্গি নেতা নাথান বমের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে এই ব্যক্তির। শুধু তাই নয়, জঙ্গি নেতা শামীম মাহফুজ ও বম জঙ্গি নেতা নাথাম বমসহ শ্যারণ পাড়া চেওসিম বম বাসায় কেএনএফ সংগঠন জঙ্গি গ্রুপ চুক্তি করে আসছিলেন। পরে বিশেষ অভিযানে কেএনএফের প্রধান সমন্বয়ককে গ্রেফতার করে যৌথ বাহিনী।

র‍্যাব ১৫ লে. কর্নেল এইচ এম সাজ্জাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে কেএনএফের প্রধান সমন্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। এই অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন