রুমা-থানচি সড়ক যোগাযোগ কয়েকদিনের মধ্যে স্বাভাবিক হবে: যোগাযোগ সচিব

fec-image

সড়ক যোগাযোগ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম নুরুল আমিন উল্লাহ নুরী বলেছেন, চিম্বুক-থানচি সড়ক বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার ফলে পাহাড় কাটিং করে বাইপাস সড়ক তৈরি করা হয়েছে। অল্প কয়েকদিনের মধ্যে সড়ক যোগাযোগ স্বাভাবিক হলে স্থানীয়, পর্যটক ও যানচলাচল করতে পারবেন।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে বান্দরবান-রুমা ও থানচি এলাকার সড়ক ভাঙ্গনের পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যত বেশি গাছে উপরে হাত দিব তত বেশি ক্ষতি হবে। খেয়াল রাখতে হবে প্রকৃতির যে দিকে নিয়ে যাচ্ছে ঠিক সেভাবে কাজ করে যেতে হবে। তাছাড়া এই বর্ষণের সড়ক ভাঙ্গানের কারণে বিকল্প হিসেবে যেটি বাইপাস সড়ক তৈরি করা হয়েছে সেটিকেও টিকিয়ে রাখতে হবে। তাই চেষ্টা করে যাচ্ছি যাতে এই সড়ক টেকসই ও মজবুত হয়। তাছাড়া বিভিন্ন ভাঙ্গন স্থানে স্থায়ীভাবে টিকিয়ে রাখতে জিও ব্যাগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

বিভাগীয় ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদুর রহমান এনডিসি পিএসসি বলেন, রুমা সড়ক ভাঙ্গন এলাকাগুলো সংস্কার করা হয়েছে। এরই মধ্যে আরো ৪ কিলোমিটার বাকি রয়েছে। আর থানচি সড়কের সেনাবাহিনীর দুইটি টিম মাঠে কাজ করে যাচ্ছে। আগামী সপ্তাহের মধ্যে ছোট-বড় যান চলাচলে উপযোগী হবে বলে আশা রাখছি।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, সড়ক ও জনপদে নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিনসহ সরকারি কর্মকর্তাগণ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি, যোগাযোগ সচিব, রুমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন