আলীকদমে অপহরণ নিয়ে ধুম্রজাল : ১ ব্যক্তি আটক

মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা-পোয়ামুহুরী এলাকায় সাম্প্রতিক সময়ে কথিত অপহরণ নিয়ে ধু¤্রজাল সৃষ্টি হয়েছে। এক সপ্তাহের ব্যবধানে একাধিক ব্যক্তিকে ম্রো ন্যাশনাল পার্টি (এমএনপি) কর্তৃক অপহরণ করা হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়লেও এর কোন সত্যতা পাওয়া যায়নি। সর্বশেষ শাহাব উদ্দিন (৫০) নামে এক বাঁশ ব্যবসায়ী অপহৃত হয়েছে মর্মে গত শুক্রবার এলাকায় গুজব ছড়িয়ে পড়ে। তবে সেনাবাহিনীর তৎপরতায় কথিত অপহৃত শাহাব উদ্দিনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, গত শনিবার শাহাব উদ্দিন (৫০) নামে এক ব্যক্তিকে কুরুকপাতা এলাকা থেকে আটক করেছে সেনা বাহিনী। তিনি চকরিয়া উপজেলার কাকারা লোটনী গ্রামের রহমত আলীর ছেলে। দীর্ঘদিন ধরে তিনি ওই এলাকায় বাঁশ ব্যবসায় জড়িত রয়েছেন।
আটককৃত শাহাব উদ্দিনের দাবী তিনি মাতামুহুরী রিজার্ভে বাঁশ ব্যবসা করে থাকেন। গত ০৬ সেপ্টেম্বর স্থানীয় নানোয়াই কারবারীর মোবাইল থেকে তার স্ত্রীকে জানায় যে তাকে সন্ত্রাসীরা অপহরণ করেছে। তাকে উদ্ধার করতে হলে ৫০ হাজার টাকার প্রয়োজন। এ খবরের সূত্র ধরে কথিত অপহৃত শাহাব উদ্দিনের স্ত্রী হামিদা বেগম স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানায়।

এ দিকে নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, গত শনিবার সেনা বাহিনী তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে। এটি আদৌ কোন অপহরণের ঘটনা নয়। শাহাব উদ্দিন তার দেনা-পাওনা পরিশোধের জন্য পরিবার-পরিজন থেকে টাকা আদায়ের লক্ষ্যে অপহরণের নাটক সাজায়।

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হোসাইন জানান, কথিত অপহরণের নাটক সৃষ্টিকারী শাহাব উদ্দিনকে সেনা বাহিনী কর্তৃক থানায় হস্তান্তর করার পর তাকে কোর্টে চালান করা হয়েছে।

অপরদিকে, গত ২৯ আগস্ট পোয়ামুহুরী এলাকায় ১২ বাঙ্গালী কাঠুরিয়ার অপহরণ নিয়ে গুজব ছড়িয়ে পড়লে সেখানে সেনা বাহিনী ও পুলিশ যৌথ অভিযানে নামে। ওই সময় এ বিষয়টি বিভিন্ন মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করে। কথিত অপহৃতদের উদ্ধার অভিযান শেষ করে আলীকদম থানার এসআই ছৈয়দ ওমর জানান, এটি নিছক গুজব। স্থানীয় খবরের ভিত্তিতে আইন-শৃঙ্খলা বাহিনী সেখানে গিয়ে এ খবরের কোন সত্যতা পায়নি।  
উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে মাতামুহুরী নদীর উপত্যকা কুরুকপাতা-পোয়ামুহুরী এলাকায় ম্রো ন্যাশনাল পার্টি-এমএনপি নামে একটি সন্ত্রাসী সংগঠনের সশস্ত্র লোকজন ঘুরাফেরা করে থাকে অভিযোগ উঠেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন