বিনামূল্য বই বিতরণ বিশ্বের বুকে বিরল

নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষার্থীরা

fec-image

সারাদেশের ন্যায় এ বছরের শুরুর দিন কক্সবাজারের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষার্থীরা নতুন বই হাতে পেয়ে খুবই উচ্ছাসিত। বই পেয়ে শিক্ষার্থীরা যেমন খুশি হয়েছে, তেমনি খুশি ও আনন্দিত অভিভাবকরা।

সোমবার (১ জানুয়ারি) সকাল ১১টায় চকরিয়া কোরক বিদ্যাপীঠে হলরুম মিলনায়তনে বই বিতরণ উৎসব উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখেরের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদেরের সঞ্চালনায় বই বিতরণ উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) আবুল হাসনাত সরকার, চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সদস্য শওকত হোসেন, নুরুল মোক্তাদির লিটন, সাংবাদিক এম.মনছুর আলম, সাইফুল কাদের সোহেল, ইসমত আরা বুলু, শিক্ষক প্রতিননিধি মাস্টার জাইদুল হক, রাশেদা বেগম ও রিদুয়ানুল হক।

এছাড়া বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হামিদা জন্নাত, মাজহারুল ইসলাম, এস এম নুরুন্নবী, আবুল বশর, মোহাম্মদ সাকের, নুরুল মোস্তফা, আনছারুল করিম, রনজিত দাশ, অলসন বডুয়াসহ বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, বর্তমান সরকার বছরের শুরুতে বিনামূল্যে যে বই বিতরণ উৎসবের সূচনা করেছে তা বিশ্বে বিরল। সরকার শিক্ষা ক্ষেত্রে এক আমূল পরিবর্তন এনেছে। শিক্ষাক্ষেত্রে দেশ যে ভাবে এগিয়ে যাচ্ছে তেমনি পড়াশোনা পাশাপাশি খেলাধুলার মাধ্যমে এগিয়ে চলছে। উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য শেখ হাসিনার সরকারের বিকল্প নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফখরুল ইসলাম বলেন, নতুন বইয়ের মাঝে যে আনন্দ, গন্ধ ও ঘ্রাণ রয়েছে তা শিক্ষার্থীর মাঝে বুকে লালন করতে হবে। আমাদের শিক্ষার্থীদের মাঝে উন্নত বিশ্বের যে উদাহরণ গুলো দিই, সেখান থেকে সকলকে বেরিয়ে আসতে হবে। প্রত্যেক শিক্ষার্থীকে নিয়মিত পড়াশোনা, ভালো আচরণ ও বইয়ের মাঝেই মনোনিবেশ করতে হবে। ছাত্র-ছাত্রীদের ক্লাসের মধ্যে প্রতিটি শিক্ষককে সুন্দর, সাবলীল ও মাধুর্যপূর্ণ ব্যবহার করতে হবে। ভয় দেখিয়ে তাদের কোন কিছু করা যাবে না। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা হলো উন্নত সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম কারিগর ও সুনাগরিক বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বই উৎসব, বই বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন