মা‌টিরাঙ্গায় বই উৎসবের উ‌দ্বোধন

fec-image

উৎসব মুখর প‌রি‌বে‌শে সারাদেশের ন্যায় খাগড়াছ‌ড়ির মাটিরাঙ্গায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ‌্যালয়, মদ্রাসা ও কা‌রিগ‌রি শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে বই উৎসব উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকালে মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানি‌কেতন মা‌ঠে আনুষ্ঠানিকভাবে বই উৎসবের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অ‌ফিসার ডে‌জি চক্রবর্তী।

প্রাথ‌মিক শিক্ষার প্রতি গুরুত্ব আরোপ ক‌রে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ডে‌জি চক্রবর্তী বলেন, য‌দি এক‌টি জাতি ও দেশ এ‌গি‌য়ে যে‌তে চায়, ত‌বে তার ভিত তৈরী হয় প্রাথ‌মিক শিক্ষা ব‌্যাবস্থা থে‌কে। খেয়াল রাখ‌তে হ‌বে শিক্ষা যেন শিক্ষার্থী‌দের বোঝা হ‌য়ে না দাড়ায়। শিক্ষা হ‌তে হ‌বে আনন্দময়। ত‌বেই শিক্ষায় আসবে সফলতা। এছাড়া জ্ঞান অর্জনে পাঠ‌্য ব‌ই‌য়ের পাশাপা‌শি আউটার কা‌রিকুলা‌মের বই পড়ার অভ‌্যাস গড়ার জন‌্য পরামর্শ দেন তি‌নি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আশরাফুল আলম সিরা‌জি, ‌রি‌সোর্স ইনস্ট্রাকটর আসকর আলী, মাটিরাঙ্গা বনশ্রী বিদ‌্যা‌নি‌কেত‌নের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু বকর ছি‌দ্দিক ও শিক্ষার্থী অভিভাবকগণ।

প‌রে মা‌টিরাঙ্গা বা‌লিকা উচ্চ বিদ‌্যালয় ও সরকা‌রি ম‌ডেল উচ্চ বিদ‌্যাল‌য়ে বই উৎস‌বে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে অংশগ্রহণ ক‌রেন এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বই উৎসব, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন