পেকুয়ায় প্রবাসীর পরিবারকে হয়রানি ও মারধর

fec-image

কক্সবাজারের পেকুয়ায় এক প্রবাসী পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানি ও মারধরের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে ভুক্তভোগী ওমান প্রবাসী নজরুল ইসলাম এর প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, মগনামা ইউনিয়নের কোদাল্যাদিয়া গ্রামের প্রতিবেশী জামাল হোছাইন, তাঁ স্ত্রী হোসনে আরা, নাজেম উদ্দিন বাদশা ও নুরুল আলমের স্ত্রী বিউটি প্রবাসী নজরুল ইসলামের পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানি করে আসছে। সম্প্রতি প্রবাসীর বাড়ির সামনে পয়োনিষ্কাশনের নল বসিয়ে দেয় অভিযুক্তরা। যার ফলে প্রবাসী নজরুল ইসলাম পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করে। এর প্রেক্ষিতে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে।

এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা সংঘবদ্ধ হয়ে লোহার রড়, লম্বা কিরিচ, অবৈধ অস্ত্র নিয়ে প্রবাসী নজরুলের বাড়িতে ভাংচুর করে এবং তাঁকে প্রাণে মারার হুমকি দেয়। এরই ধারাবাহিকতা গত ৩০ জানুয়ারি নজরুলের ভাতিজা এমরানকে (১০) মারধর করে এবং ২ ফেব্রুয়ারী তাঁর বড় ভাই আনোয়ারের লবণ মাঠের পলিথিন কেটে দেয়।

প্রবাসী নজরুল ইসলাম বলেন, আমাকে এবং আমার পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানি ও মারধরের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের জানিয়েও প্রতিকার পাই নি। অভিযুক্তরা বারবার আমার জানমালের ক্ষতির অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, প্রবাসী নজরুলের অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পরিবার, প্রবাসী, মারধর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন