বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় ৪ মামলা, এলাকায় থমথমে পরিস্থিতি

fec-image

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের শাখায় এবং থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকের শাখায় হামলা অস্ত্র ও টাকা লুটের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) সকালে মামলাগুলো দায়ের করা হয়। এসব মামলায় সন্ত্রাসী হামলা, ভীতি প্রদর্শন, অস্ত্র, গুলি ও টাকা লুটের ধারা সংযুক্ত করা হয়েছে।

এর মধ্যে রুমায় তিনটি ও থানচিতে একটি মামলা। এ মামলাগুলোতে পুলিশ বাদী হয়ে বহু অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী।

তবে গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রুমা উপজেলার সোনালী ব্যাংকে হামলা অস্ত্র ও গোলাবারুদ লুট সেই সাথে ব্যাংক ম্যানেজার নেজামউদ্দিনকে অপহরণ এবং পরে থানচি উপজেলায় আরো বেশ কয়েকটি হামলা হলেও এখনো পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

এদিকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় র‍্যাব সেনাবাহিনীর যৌথ বাহিনীর অভিযানে রুমা উপজেলার ব্যাথেলপাড়া থেকে অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধার করা হয়।

শুক্রবার সকালে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গত মঙ্গলবার রাত ৮ টার দিকে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের একটি সশস্ত্র দল রুমা উপজেলার সোনালী ব্যাংকে হামলা করে। সেখান থেকে ১৪ টি অস্ত্র গোলাবারুদ লুটের পর ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পরের দিন সকালে থানচি উপজেলায় হানা দিয়ে সোনালী ও কৃষি ব্যাংকের প্রায় ১৮ লক্ষ টাকার লুট করে নিয়ে যায় কেএনএফ।

অন্যদিকে, বৃহস্পতিবার রাত ৯ টার দিকে থানচি বাজারে পুনরায় হামলা করে কেএনএফ। এছাড়া গভীর রাতে থানচি আলীকদম ডিম পাহাড় সড়কের একটি চেকপোস্টে গুলিবর্ষণ করে তারা। তবে এসব হামলার ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। হামলার ঘটনার পর থানচি বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে। দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান সব বন্ধ রয়েছে।

রুমার পরিস্থিতি আগের চাইতে কিছুটা ভালো হলেও জনমনে আতঙ্ক এখনো কাটছে না। পুনরায় হামলা হতে পারে এ আশঙ্কায় অনেকেই এলাকা ছেড়ে নিরাপদ জায়গায় সরে গেছে।

এদিকে রুমা ও থানচিতে হামলার ঘটনার পর আজ শনিবার এলাকা পরিদর্শনে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি রুমা সোনালী ব্যাংক পরিদর্শন করবেন। এছাড়া জেলা সদরে সরকারি কর্মকর্তা কর্মচারী ও নিরাপত্তা বাহিনীর সাথে মতবিনিময় সভায় অংশ নেবেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, বান্দরবান, ব্যাংক ডাকাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন