আলীকদমে নৌকায় নেই ওলামা লীগ!

images16

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি :
জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনে আওয়ামী লীগের সহযোগী সংগঠন ওলামা লীগ নৌকায় নেই বলে ঘোষণা দিয়েছেন সংশ্লিষ্ট নেতারা। বান্দরবান আসনে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুরের নির্বাচনী প্রচারণায়ও তারা অংশ নিচ্ছেন না।

রোববার আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক সভায় আওয়ামী লীগের অংগ-সহযোগী সংগঠন স্থানীয় উপজেলা ওলামা লীগ এ ঘোষণা দেয়।

উপজেলা ওলামা লীগের সভাপতি মৌলানা বেলাল উদ্দিন সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক মৌলানা মঞ্জুরুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক মৌলানা আবু বক্কর ও প্রচার সম্পাদক মৌলানা আজিজুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত যখন স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামী লীগের বিরুদ্ধে কোরান হাদিসের অপব্যাখ্যা দিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে তখন ওলামা লীগ সভা-সমাবেশে তার দাঁতভাঙা জবাব দেয়। ফলে প্রথম বারের মতো আলীকদম উপজেলায় নৌকা প্রতীক সর্বোচ্চ ভোট পায়।

কিন্তু ক্ষমতায় এসে ওলামা লীগকে মূল্যায়ন করা হয়নি। পক্ষান্তরে গত পাঁচ বছর বিরোধী দলের নেতাকর্মীদের হাতে ওলামা লীগ সদস্যদের নির্যাতিত হতে হয়েছে।

বক্তারা অভিযোগ করে বলেন, উম্মূল কোরান ইন্সটিটিউট নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ওলামা লীগ করার কারণে বর্তমান সরকারের আমলেই বিএনপি-জামায়াত সেই প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়। কিন্তু এটি রক্ষা করতে এগিয়ে আসেনি আওয়ামী লীগ। সভা শেষে দেশ ও জাতীর কল্যাণ এবং জনগণের জানমাল রক্ষায় দোয়া কামনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, ওলামা লীগ, দশম সংসদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন