আলীকদমে বিজিবির অভিযানে বিদেশি মদসহআটক ১

fec-image

বান্দরবানের আলীকদমে দুর্গম কুরুকপাতা এলাকায় অস্থায়ী যৌথ চেকপোস্ট সংলগ্ন ১টি নম্বরবিহীন সিএনজি ক্রিলাইপাড়ায় তল্লাশি চালিয়ে বিদেশি মদের ৫৯টি বোতলসহ মো. রিদোয়ান (২৬) নামে এক ব্যক্তিকে আটক করেছেন আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি)।

বিজিবি সূত্রে জানা যায়, আলীকদম-কুরুকপাতা-পোয়ামুহুরী সড়কের ক্রিলাইপাড়া চেকপোস্টে নিয়মিত তল্লাশির সময় একটি নম্বরবিহীন সিএনজিকে কমান্ডার নায়েব সুবেদার মো. বিল্লাল হোসেন ও দায়িত্বরত বিজিবি সদস্য কতৃর্ক সিএনজিটিকে থামতে সিগনাল দেন চেকপোস্টের দায়িত্বরত সৈনিকরা। এসময় সিএনজি গাড়ি থেকে অবৈধ মাদক চোরাকারবাকারী এক সদস্য নেমে দৌঁড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে গেলে সন্দেহ হয়। তখন উক্ত সিএনজি গাড়ি তল্লাশিকালে সিটের পিছনে থাকা তিনটি বস্তায় বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি মদের ৫৯টি বোতল পাওয়া যায়। আটককৃত মদের অনুমানিক বাজার মূল্য ৮৮ হাজার ৫০০ টাকা।

আটককৃত ব্যক্তি উক্ত সিএনজির চালক ৩নং নয়াপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্থ দক্ষিণ বাবুপাড়ার মৃতন আমির হামজার ছেলে মো. রিদুয়ান (২৬) বলে জানা যায়। আটকৃত ব্যক্তি এবং উদ্ধারকৃত মালামাল বর্তমানে আলিকদম থানা হেফাজতে রয়েছে।

আটককৃত মালামালের মধ্যে ৩৬ বোতল “ঈগল হুইস্কি”, ১১ বোতল “ব্র্যান্ড রয়েল হুইস্কি” (২টি ভাঙ্গা) এবং ১২ বোতল “মারডালাই রাম” রয়েছে বলে জানান গেছে।

৫৭ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আকিব জাভেদ পিএসসি বলেন, ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) কর্তৃক সীমান্তে অবৈধ মাদক দ্রব্য, সিগারেট, অবৈধ গরু চোরাচালান বন্ধসহ অত্র অঞ্চলের আইনশৃঙ্খলা পরিপন্থি সকল কাজে সজাগ দৃষ্টি রাখাসহ এলাকার উন্নয়নমূলক কাজ এবং সকল সম্প্রদায়ের গরিব, অসহায়, দুস্থ পরিবারের মাঝে সাহায্য সহযোগিতায় করে নিজেদের নিয়োজিত রেখেছেন জনগণের সেবায়।

তিনি আরও বলেন, জব্দকৃত মালামালসহ আটককৃত আসামি ও পলাতক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার জন্য আলীকদম থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, বিজিবি, মদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন