আলীকদমে মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে পরিবহন ধর্মঘট

fec-image

বান্দরবানের আলীকদমে মালিক শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘটের ডাকে মোটরসাইকেল ব্যতীত আলীকদমে থেকেও দূরপাল্লার সব ধরনের ইঞ্জিন চালিত যান চলাচল বন্ধ রেখেছেন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ফল চরম ভোগান্তিতে পড়েছেন দূরপাল্লার যাত্রীরা।

বুধবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম-কক্সবাজার- টেকনাফ-বান্দরবান সড়ক ও পিএবি বাঁশখালীসহ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের তিন জেলা ও উপজেলায় বুধবার সকাল ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘট পালনের ডাক দিয়েছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

কয়েকজন যাত্রীর সাথে কথা বলে জানা যায়, মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে চলা পরিবহন ধর্মঘটের দ্বিগুণ গাড়ি ভাড়া দিয়ে চকরিয়া থেকে আলীকদমে আসেন এবং ৩টি স্থানে ভেঙ্গে ভেঙ্গে গাড়ি নিয়ে আসতে হয়েছে বলে জানান তারা।

মূলত মালিক শ্রমিক ঐক্য পরিষদের দাবিগুলো হলো- সড়ক ও উপ-সড়কে দুর্ঘটনা প্রতিরোধ, সড়কে শৃঙ্খলা আনা, বিআরটিএ’র অনুমোদন ব্যতীত মিনি বাস চ্যাসিসকে লোকাল গ্যারেজে করে দ্বিতল বাসে রূপান্তর করে স্লিপার কোচ নাম দিয়ে অপ্রশস্ত রোডে চলাচল নিষিদ্ধ করা, বহিরাগত এসি/নন এসি বাস রুট পারমিটের শর্ত ভঙ্গ করে লোকাল রুটের যাত্রী বহনের কারণে গাড়িতে গাড়িতে অসম প্রতিযোগিতা বন্ধ করা, সড়কের দুর্ঘটনা ও প্রাণহানির জন্য দায়ী ইজিবাইক, ব্যাটারি চালিত রিকশা, টমটম ও অবৈধ থ্রি হুইলার সিএনজিচালিত অটোরিকশা চলাচল নিষিদ্ধ করা, হাইওয়ের আইন মোতাবেক রাস্তার উভয় পাশের অবৈধ স্থাপনাসহ হাট-বাজার সরিয়ে নেয়া, একই দেশে ঢাকা ও চট্টগ্রামে একই ট্রাফিক আইনে দ্বিগুণ জরিমানার বৈষম্য দূরীকরণ, চট্টগ্রাম বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল সংস্কার ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ, খোলা ট্রাকে লবণ পরিবহন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়ন, রিকুইজিশানের মাধ্যমে ২ জেলায় রুট পারমিটধারী বাস মিনিবাস কোচ গাড়ি দেশের প্রত্যন্ত এলাকা ও উপজেলায় পাঠানোর নামে রিকুইজিশান বাণিজ্য বন্ধ, কক্সবাজার পৌর বাস টার্মিনালে ময়লা-আবর্জনার স্তুপ অবিলম্বে পরিষ্কার করা।

উল্লেখ্য, এর আগে গত ৯ অক্টোবর চট্টগ্রাম নগরী থেকে কক্সবাজার-বান্দরবানসহ দক্ষিণ চট্টগ্রামের সকল রুটে দুই ঘণ্টা বাস চলাচল বন্ধ রেখে বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, পরিবহন, মালিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন